চা প্রদর্শনীতে যা থাকছে

বাংলাদেশ চা বোর্ডের আয়োজনে রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরার পুষ্পগুচ্ছ হলে চলছে তিন দিনব্যাপী ‘বাংলাদেশ চা প্রদর্শনী ২০১৮।’ রবিবার (১৮ ফেব্রুয়ারি) চা প্রদর্শনীর প্রথম দিনে দর্শনার্থীদের ভিড় ছিল চোখে পড়ার মত। প্রদর্শনীতে টি টেস্টার ও দর্শনার্থীরা ঘুরে দেখেছেন বিভিন্ন স্টল। আর সেই সাথে ফ্রি তে চলছে বিভিন্ন ধরনের চায়ের স্বাদ নেওয়ার সুযোগ। থাকছে বিভিন্ন শিল্পীর মনোমুগ্ধকর পরিবেশনা।

1
এবারের প্রদশর্নীতে সাতটি ভারতীয় কোম্পানিসহ ৪৬টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। এদের মধ্যে ন্যাশনাল টি কোম্পানি লিমিটেড প্রদর্শন করছে তিন ধরনের ব্ল্যাক টি। দর্শনার্থীরা এখানে চা কিনতে পাবেন বাজার মূল্যেই। আর সেই সাথে পাচ্ছেন ফ্রি তে চায়ের স্বাদ নেওয়ার সুযোগ। সিমলা চা প্রদর্শন করছে তাদের টি ব্যাগ ও কয়েকটি প্যাকেটজাত চা। তারাও দিচ্ছে বিনামূল্যে চায়ের স্বাদ নেওয়ার সুযোগ। সিমলা চা তাদের পণ্যে সর্বোচ্চ ২২ টাকা পর্যন্ত ছাড় দিচ্ছে।

2
বাংলাদেশ চা গবেষণা ইন্সটিটিউট প্রদর্শন করছে ১৬ ধরনের চা। প্রতিটি আইটেমই দর্শনার্থীরা বাজার মূল্যে কিনতে পারবেন এখান থেকে। আর সাথে নিতে পাবেন ১০টি আইটেমের চায়ের স্বাদ। ইস্পাহানি চা কোম্পানি ব্ল্যাক ও গ্রিন টিসহ আরও ৪টি আইটেম মেলায় প্রদর্শন করছে। তাদের নতুন স্পেশাল ব্ল্যাক টি আজ প্রদর্শনীর দ্বিতীয় দিন উদ্বোধন করা হবে।

3
ফিনলে চা তাদের বেশ কয়েকটি আইটেম এবার প্রদর্শন করছে। এর মধ্যে দর্শনার্থীদের জন্য গ্রিন টির বিশেষ অফার দিয়েছে। আর সুযোগ দিচ্ছে ফ্রি চায়ের স্বাদ নেওয়ার। ফ্রেশ চা বিশেষভাবে প্রদর্শন করছে তাদের নতুন গ্রিন টি ও জেসমিন টি। এবং প্রতিটি প্যাকেটে ছাড় দিচ্ছে সবোর্চ্চ দশ টাকা। তাদের চায়ের স্বাদ নিতে পারবেন মাত্র ১০ টাকায়। সিলন টি তাদের পণ্যে সর্বোচ্চ ২০ টাকা পর্যন্ত ছাড় দিচ্ছে। তাজা চা সর্বোচ্চ ২০ টাকা পর্যন্ত ছাড় দিচ্ছে তাদের বিভিন্ন চায়ে। সাথে ফ্রি তে চায়ের স্বাদ নেওয়ার সুযোগ তো থাকছেই।

5
প্রথম দিনের রাত ৯টায় গান পরিবেশন করেন ঐশী। বেশ কয়েকটি জনপ্রিয় গানের মাধ্যমে শেষ হয় প্রথম দিনের আয়োজন। দ্বিতীয় দিনের আয়োজন শুরু হয়েছে আজ ১৯ ফেব্রুয়ারি সকাল ১১টায়।

4
এই আয়োজনের প্রচার সহযোগী হিসেবে রয়েছে বাংলা ট্রিবিউন, রেডিও ফুর্তি ও জিটিভি।