চলছে বেঙ্গল ক্রিয়েটিভ ফেস্টের রেজিস্ট্রেশন

সৃজনশীল ব্যক্তিদের একই প্ল্যাটফর্মের আওতায় নিয়ে আসার উদ্দেশে এবং তাদের জন্য সম্ভাবনার নতুন দ্বার উন্মোচনের লক্ষ্যে আয়োজন করা হচ্ছে দুই দিনব্যাপী ‘বেঙ্গল ক্রিয়েটিভ ফেস্ট-২০১৮’।

Bengal Creative Fest 2018 logo

আগামী ২৩ এপ্রিল শুরু হয়ে এই ফেস্টটি চলবে ২৪ এপ্রিল পর্যন্ত। রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে এই ফেস্টের আয়োজন করতে যাচ্ছে ‘বেঙ্গল সি হাব।’ এই আয়োজনে বাংলাদেশে ক্রিয়েটিভ ইন্ডাস্ট্রির সম্ভাবনা, পেশাদারিত্ব এবং সৃজনশীল খাতে উন্নয়নের বিষয়ক বিভিন্ন সেশন থাকবে।

বেঙ্গল সি হাবের ম্যানেজিং ডিরেক্টর (এমডি) ইশিতা আজাদ বলেন, ‘এই ফেস্ট আমাদের দেশের সৃজনশীলদের এগিয়ে রাখবে। আমরা বিশ্বাস করি, বাংলাদেশে সৃজনশীলদের সঠিক পরিচর্যা করলে এ খাতে আমাদের দেশ আরও উন্নতি করবে। এছাড়াও আমি ধন্যবাদ জানাতে চাই ব্লুস কমিউনিকেশনসকে, যারা ফেস্টটি উৎযাপন করতে আমাদের সর্বাত্মক সহযোগিতা করছে; পাঠাও বাংলাদেশকে, যারা যাতায়াতের সুবিধা দিচ্ছে; এবং বিভিন্ন নিয়োগকারী প্রতিষ্ঠানগুলোকে যারা উঠতি সৃজনশীল তরুণতরুণীদের কর্মসংস্থানের জন্য আগ্রহ প্রকাশ করে এগিয়ে আসছে।’

আগামী ২৩ এপ্রিল 'বেঙ্গল ক্রিয়েটিভ ফেস্ট'-এর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বেঙ্গল গ্রুপ ও বেঙ্গল ফাউন্ডেশনের চেয়ারম্যান আবুল খায়েল লিটু, প্রখ্যাত ঔপন্যাসিক সেলিনা হোসেন, ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান প্রমুখ।

দুই দিনব্যাপী এই আয়োজনে জীবনের কঠিন পথে কিভাবে সৃজনশীল ক্যারিয়ার গড়তে হয়, মৌলিকত্বের জন্য সংগ্রাম, সৃজনশীল পেশাজীবীদের পরিচয় এবং ক্রিয়েটিভ ইন্ডাস্ট্রির বিভিন্ন বিষয়ের উপর আলোচনা করা হবে।

ফেস্টে বিভিন্ন প্রতিষ্ঠানের ১০ টি বুথ থাকবে যার মাধ্যমে কর্ম প্রত্যাশী তরুণতরুণীরা প্রতিষ্ঠানসমূহের প্রতিনিধিদের সাথে যোগাযোগ করার সুযোগ পাবে। সমস্ত দিনজুড়ে দেশের স্বনামধন্য চিন্তাবিদগণ বিভিন্ন বিষয়ের উপর তাদের মূল্যবান বক্তব্য রাখবেন এবং বিভিন্ন শিল্পপতিরা ক্যারিয়ার কাউন্সিলিং করবেন। এছাড়াও একটি ‘ডিজিল্যাব কর্নার’ রাখা হবে যেখানে অংশগ্রহণকারীরা ওয়েবসাইটটি ব্যবহার করে দেখতে পারবেন।

এই আয়োজনে অংশ নিতে আগ্রহীরা এই লিংকে রেজিস্ট্রেশন করতে পারেন:

http://fest-reg.bengalcreativehub.com