করোনা দুর্যোগে অসহায়দের পাশে এলজি

করোনা মহামারিতে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর প্রত্যয়ে ইলেক্ট্রনিকস ব্র্যান্ড এলজি বাংলাদেশের উদ্যোগে ‘এলজি অ্যাম্বাসেডর প্রোগ্রাম-২০২০’ উদ্বোধন করা হয়েছে। রাজধানীর গুলশানে এলজি বাংলাদেশের অফিসে আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন ঘোষণা করা হয় গতকাল ৩১ মে। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন এলজি বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ডি কে সন। এসময় প্রতিষ্ঠানটির কর্পোরেট ব্র্যান্ডিংয়ের প্রধান হাসান মাহমুদুলসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

101061840_188844039036699_759897267917291520_n
এলজি বাংলাদেশ ২০১৭ সাল থেকে প্রতি বছর ‘এলজি অ্যাম্বাসেডর প্রোগ্রাম’ আয়োজন করে আসছে। এরই ধারাবাহিকতায় গত ২৭ এপ্রিল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক পোস্টে ফলোয়ারদের কাছ থেকে কোভিড-১৯ পরিস্থিতিতে অসহায় মানুষের সাহায্যার্থে পাশে দাঁড়ানোর সামাজিক উন্নয়নমূলক পরিকল্পনা জমা দেওয়ার জন্য আহ্বান জানায় এলজি। সেখান থেকে নির্বাচিত প্রকল্পগুলোতে অর্থায়ন করবে এলজি বাংলাদেশ।
সারাদেশ থেকে জমা পড়া প্রকল্প আবেদনগুলোর মধ্যে থেকে প্রথম বিজয়ী হিসেবে নারায়ণগঞ্জের নজরুল ইসলাম নির্বাচিত হন। তার ‘নিম্নবিত্ত ১৭৪টি পরিবারের খাদ্য নিরাপত্তা ও পরিচ্ছন্নতা’ বিষয়ক প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে ৪ লাখ ৪০ হাজার টাকা প্রদান করা হয় এলজি বাংলাদেশের পক্ষ থেকে। এ প্রকল্পের আওতায় নিম্নবিত্ত ১৭৪টি পরিবারকে ২৫ কেজি চাল, ৫ কেজি ডাল, ৫ লিটার তেল, ২ কেজি আটা, ২ কেজি আলু, ১ কেজি লবণ ও ২টি সাবান প্রদান করা হবে। এলজি বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ডি কে সন জানান, এলজি বাংলাদেশের অফিসিয়াল ফেসবুক পেজের মাধ্যমে আরও প্রকল্পের আহ্বান জানানো হয়েছে। নতুন প্রকল্পের ধারণা জমা দেওয়া যাবে ৩০ জুলাই পর্যন্ত।