বিউটি স্যালনে শীতকালীন রূপচর্চা

শীতটা শুরু হয়েই গেলো। সোয়েটার-জ্যাকেট শরীরটা উষ্ণতায় ভরপুর থাকলেও মুখের ত্বক ও চুল নিয়ে হতে হয় জেরবার। ঠিকমতো যত্ন না নিলে এ দুটো নিয়ে ভুগতে হবে বাকি সময়টাও।

 

শীতকালে যতটা সম্ভব চুল ঢেকে রাখার পরামর্শ দিচ্ছেন রূপ বিশারদরা। শীতে চুল ট্রিম করানোটাও চুল ঝরে পড়া আটকানোর একটি উপায়। তবে ঘরে শীতকালীন রূপচর্চার পাশাপাশি আজকাল বিউটি স্যালনমুখীও হচ্ছেন অনেকে।

এ নিয়ে কথা হয় এট্রায়ান্ট বিউটি স্যালন এন্ড স্পা’র প্রতিষ্ঠাতা ইসরাত মলির সঙ্গে। বিউটি স্যালনে শীতে কী করা যায় জানতে চাইলে ইসরাত জানান বলেন, এখন ত্বকের যত্নে হাইড্রা ফেসিয়াল, আল্ট্রাসনিক ফেসিয়াল, শসা স্পা ফেসিয়াল, টি ট্রি ফেসিয়াল এগুলো বেশ জনপ্রিয়। কারণ এসময়ে শরীর ও মুখের ত্বকের আর্দ্রতা কমে যায়। এতে স্থায়ী ক্ষতিও হতে পারে।

আবার হেয়ার স্পা’র মধ্যে আছে সুইট আলমন্ড স্পা, ব্রাজিলিয়ান, ভিটামিন-ই স্পা ইত্যাদি। এগুলোও এ মৌসুমে চুলের জন্য বেশ উপকারী। বডি স্পার সঙ্গে আছে মেকওভার সুবিধাও।

এ ছাড়াও শীতে নিজের যত্নে গোসলের সময় পানিতে মিশিয়ে নিতে পারেন এসেনশিয়াল অয়েল। এতে আপনার ত্বকে একটি ময়েশ্চারাইজারের স্তর তৈরি হবে। শীতকালে রোদ কম থাকলেও সানস্ক্রিন ব্যবহার করতে ভুলবেন না। পা ফেটে গেলে ভ্যাসলিন, অলিভ অয়েল মিক্স করে লাগালে বেশ উপকার পাবেন।

কথা হয় ‘বিউটি বুক বাই সুমাইয়া স্যালন’-এর প্রতিষ্ঠাতা উম্মে সুমাইয়ার সঙ্গে। সুমাইয়া জানালেন স্কিন কেয়ারের প্রতি গুরুত্ব দিতে হবে দিন-রাত দুবেলায়ই। ত্বক মশ্চারাইজড রাখতে হবে। তা না হলে মেকাপ সুন্দর হবে না। নিয়াসিমাইড যুক্ত সানস্ক্রিন ব্যবহার করলে ভালো। কোনোভাবেই মেকআপসহ ঘুমোতে যাওয়া যাবে না।

 

ছবি: প্রিতম কুমার দাস