কীভাবে উদযাপন করছেন নারী দিবস?

আগামীকাল ৮ মার্চ বিশ্বজুড়ে উদযাপিত হবে নারী দিবস। লিঙ্গ বৈষম্য দূর করে নারীর প্রতি সম্মান জানাতেই দিবসটি উদযাপিত হয়। একজন নারী হিসেবে বিশেষ এই দিনটি একটু ভিন্নভাবে উদযাপন করতেই পারেন। আপনি পুরুষ হলে প্রিয়জনের জন্য আয়োজন করতে পারেন বিশেষ কিছু।

 

নিজের যত্ন নিন
যেহেতু বিশেষ একটি দিন, তাই আপনি যদি কর্মজীবী নারী হন তাহলে ছুটি নিতে পারেন। সংসারী হলেও নিজেকে কাজ থেকে অবসর দিয়ে একান্ত নিজের মতো উপভোগ করুন দিনটি। নিজের যত্ন নিতে যেতে পারেন কোনও স্পাতে। অথবা পরিবার নিয়ে কোনও রেস্টুরেন্টে যেতে পারেন ডিনারে।

বন্ধুদের সাথে সময় কাটান
কোভিড পরিস্থিতি আমাদের দেশে এখন নিয়ন্ত্রিতই আছে বলা যায়। তাই বিশেষ এই দিনটি উদযাপন করতে বিশেষ করে নারী বন্ধুরা একত্রিত হয়ে কোথাও বেড়িয়ে আসতে পারেন। মনোরম কোনও ট্যুরিস্ট স্পট আপনাদের দিনটিকে উজ্জ্বল করে তুলবে। তবে স্বাস্থ্যবিধি মানতে ভুলবেন না।

ডিনারের আয়োজন করতে পারেন
আপনার বাসায় ঘনিষ্ঠ বন্ধুদের নিয়ে উপভোগ করতে পারেন ডিনার। বন্ধুদের পছন্দের ডিশ তৈরি করে সারপ্রাইজ দিতে পারেন তাদের। অথবা একেক জন একেকটি ভিন্ন ডিশ তৈরি করে নিয়ে এসে গেট টুগেদারের আনন্দ দ্বিগুণ করে তুলতে পারেন।

সহকর্মীকে শুভেচ্ছা জানান
আপনি পুরুষ হলে কর্মক্ষেত্রের নারী সহকর্মীর জন্য বিশেষ কোনও আয়োজন করতে পারেন। উপহার বা ফুল কিনে দিতে পারেন।  

প্রিয়জনের জন্য থাকুক বিশেষ কিছু
আপনার জীবনসঙ্গী কিংবা প্রিয় মানুষটিকে নারী দিবসের দিন সারপ্রাইজ ডিনারে নিয়ে যান। অথবা এমন কোনও উপহার দিন যেটাতে ভালোবাসার স্পর্শ থাকে পুরোপুরি। আপনার জীবনে অনুপ্রেরণাদানকারী নারীর প্রতি আরও একবার কৃতজ্ঞতা প্রকাশ করুন বিশেষ এই দিনে।