ঈদ উপলক্ষে পোশাক প্রদর্শনী ও ফ্যাশন শো

লাইফস্টাইল ব্র্যান্ড ‘কিউরিয়াস’ তাদের ঈদ কালেকশন নিয়ে আয়োজন করেছে ফ্যাশন শো। একই সঙ্গে আর্ট অব গিফট ও ওয়াজিদ আলী শাহ পাঞ্জাবি কালেকশন নিয়ে অনুষ্ঠিত হচ্ছে বিশেষ প্রদর্শনী। বনানীর কিউরিয়াসের ফ্ল্যাগশিপ আউটলেটের গ্যালারি কিউতে এই বিশেষ প্রদর্শনীর উম্মোচন করেন ডেকো লিগ্যাসি গ্রুপের চেয়ারম্যান এম শাহাদাত হোসেন কিরণ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিউরিয়াস লাইফস্টাইলের চেয়ারপারসন নিলুফার হোসেন।

 


কিউরিয়াস ডিজাইন টিমের সৃজনভাবনায় তৈরির এসব পণ্য নিয়ে আয়োজিত প্রদর্শনীটি কিউরেটিং করেছেন ডিজাইনার চন্দ্র শেখর সাহা। ফ্যাশন শোতে ঈদের সর্বশেষ ও এক্সক্লুসিভ কালেকশন শোকেস করে কিউরিয়াস।

 

 
আর্ট অব গিফট ক্যাটাগরিতে ফেলে দেওয়া কাঠ এবং বৃক্ষের শরীর থেকে তৈরি হয়েছে নানা পন্য। মোট চার ধরনের উপকরণ থেকে ৫৫টি পণ্য এই বিভাগে প্রদর্শিত হয়েছে। এছাড়াও প্রদর্শিত হয় পাঞ্জাবি।

ঐতিহ্যগতভাবে লখনৌর নবাবদের পোশাকী বিলাসীতায় সূক্ষ্মতর শিল্পবোধ অনস্বীকার্য। ইতিহাসের অভিনব ধারায়, রুচিবোধ ও শিল্পের উৎকর্ষে ওয়াজিদ আলী শাহ্ চিরস্মরণীয়। কিউরিয়াস সে ফেলে আসা সময়ের নবাবী আভিজাত্যময় নান্দনিকতায় অনুপ্রাণিত হয়ে এবারের ঈদ উৎসবে পাঞ্জাবির বিশেষ সংগ্রহ সৃজন করেছে। এই সংগ্রহের নামকরণ করা হয়েছে ‘ওয়াজেদ আলী শাহ্’।

সুতিতে মসলিনের অনুভব লখনৌ ঘরানার স্বকীয়তারই উদাহরণ। জমিনে কারচুপির কৌশলগত সংমিশ্রণে রচিত শায়েরিতে প্রতিফলিত হয়েছে মোহনীয় আলোছায়ার ছন্দময় বিন্যাস। তৈরি করা হয়েছে অনবদ্য টুপি কালেকশন। উৎসব উদযাপনে পাঞ্জাবির যুগল হিসেবে এই টুপিও হয়ে উঠেছে অনবদ্য উপভোগ্য অভিজ্ঞতা। সুক্ষতর সুতি, সিল্ক এবং এন্ডিসিল্ক থেকে মোট চারটি কালেকশানের বৈচিত্রময় রঙ এই সেকশনে প্রদর্শিত হচ্ছে। প্রদর্শনী চলবে ঈদের আগের দিন পর্যন্ত।