ট্রেন্ড যখন আনারকলির

ফ্যাশন মানেই হুটহাট বদলে যাওয়া। কখনও নতুন নতুন ট্রেন্ডের আগমন, কখনও আবার পুরনো স্টাইলেরই নতুন করে ফিরে আসা। তবে কিছু ট্রেন্ড যেন কখনও পুরনো হয় না। এর মধ্যে অন্যতম হচ্ছে আনারকলি পোশাক। কমবেশি সবসময় আনারকলির চল থাকলেও চলতি বছর যেন নতুন করে পালে হাওয়া লেগেছে আনারকলি ফ্যাশনের। পারিবারিক অনুষ্ঠানের পাশাপাশি কর্মক্ষেত্রেও দিব্যি মানানসই ঘেরওয়ালা পোশাকটি। 

 

মোগল আমলের পোশাক আনারকলির নকশা নিয়ে নিরীক্ষা হয়েছে যুগে যুগে। ফ্রক স্টাইলের পোশাকটি পরা হয় চুড়িদারের সঙ্গে। সাধারণত হাঁটুর নিচ পর্যন্ত থাকে লম্বা। নিচের অংশ সাজানো হয় বেশ কয়েকটি স্তর দিয়ে। আর এটিই আনারকলির মূল সৌন্দর্য। সাধারণ নকশার পাশাপাশি জমকালো নকশার আনারকলি পোশাকের চাহিদা রয়েছে সবসময়ই।   

রাজধানীর একটি ব্যাংকে কর্মরত আদিবা জানালেন, যেকোনো অনুষ্ঠানে আনারকলি পোশাক ভিন্ন একটি জমকালো লুক এনে দেয়। সাধারণ নকশার আনারকলি পরলেও বেশ একটা উৎসবের আবহ চলে আসে সাজে। 

 

ফ্যাশন হাউস জারা জোনের প্রতিষ্ঠাতা জারা চৌধুরির সঙ্গে কথা হলো। তিনি জানান, চলতি বছরের মাঝামাঝি সময় আনারকলি পোশাক নতুন করে ক্রেতাদের মাঝে সাড়া ফেলে। চাহিদা বাড়ার কারণে তারা নিয়ে আসেন বিভিন্ন রঙ ও ডিজাইনের আনারকলি। সারা বছরই বিভিন্ন ধরনের আনারকলি পোশাকের ফরমায়েশ থাকে ক্রেতাদের। ফলে নতুন নতুন নকশা নিয়ে কাজ হয় সবসময়। 

পোশাক: জারা জোন