ফিরে দেখা ২০২২

গুগলে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে যে ৫ রেসিপি

নতুন বছরের আগমনী ধ্বনি শোনা যাচ্ছে। সম্প্রতি কোন বিষয়গুলো চলতি বছরে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে সে প্রতিবেদন প্রকাশ করেছে গুগল। জেনে নিন কোন ৫ খাবারের ব্যাপারে বছরজুড়ে আগ্রহী ছিলেন খাদ্যপ্রেমীরা।

 

সিনসিনাটি চিলি

১। সুগো
টমেটো সসকে ইতালিয়ান ভাষায় বলা হয় সুগো। টমেটো, এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল, রসুন, পেঁয়াজ ও পুদিনা দিয়ে প্রস্তুত করা হয় সুগো। বিভিন্ন রেসিপিতে ব্যবহার করা হয় টমেটো দিয়ে তৈরি এই সস।

২। সিনসিনাটি চিলি
স্প্যাগেটির উপর ছড়িয়ে দেওয়া এক ধরনের সস হচ্ছে সিনসিনাটি চিলি। সসটির সঙ্গে পনির, কিডনি বিন ও পেঁয়াজ কুচি ছড়িয়ে দেওয়া হয়। সিনসিনাটি চিলি প্রস্তুত করতে গরুর মাংসের কিমা, চিনিহীন চকোলেট, টমেটো পিউরি ও বিভিন্ন ধরনের মসলা ব্যবহৃত হয়। এটি স্প্যাগেটির পাশাপাশি হটডগের ওপর ছড়িয়েও পরিবেশন করা যায়।

৩। ম্যারি মি চিকেন
মজার এই নামকরণের পেছনে রয়েছে গল্প। বলা হয় খাবারটি খেতে এতোই সুস্বাদু যে, এই খাবারটি পছন্দের মানুষকে রান্না করে খাওয়ালে সে আপনাকে বিয়ে করতে চাইবে! টকটকে ৫৯ মিলিয়ন ভিউ হয়েছিল ম্যারি মি চিকেনের। মুরগির বুকের মাংসের সঙ্গে রোদে শুকানো টমেটো, বিভিন্ন ধরনের ভেষজ, রসুন ও ক্রিম দিয়ে তৈরি হয় মজার এই খাবারটি।

 

ম্যারি মি চিকেন

৪। কুইক প্যানকেক
শিশুদের পাশাপাশি বড়দেরও পছন্দের খাবার প্যানকেক। সেটা বোঝা যাচ্ছে গুগলের এই তালিকায় চোখ রাখলেই। বছরজুড়ে প্যানকেকের প্রতি আগ্রহ দেখা গেছে সবার। বিভিন্ন ধরনের ফল, মধু, ম্যাপল সিরাপ কিংবা চকলেট চিপস দিয়ে সাজিয়ে পরিবেশন করা হয় ঝটপট তৈরি করা এই খাবারটি।

৫। ম্যাংগো পাই
বছরজুড়ে উল্লেখযোগ্যবার খোঁজা হয়েছে ম্যাংগো পাই। মূলত আমেরিকান মিউজিশিয়ান হৃসিকেশ হারওয়ে একটি ম্যাগাজিনে তার মায়ের রেসিপি প্রকাশ করার পর থেকেই নেটিজেনদের কাছে নতুন করে জনপ্রিয় হয়ে ওঠে ম্যাংগো পাই।