উৎসবের আগেই ত্বকে উজ্জ্বলতা আনুন এই তারকাদের টিপস মেনে

বসন্তবরণ উৎসব ও ভালোবাসা দিবস উদযাপিত হবে একই দিনে। শাড়ি পরবেন নাকি জিন্স কুর্তিতে সাজবেন তা নিশ্চয় ঠিক করে ফেলেছেন এরই মধ্যে। আবার ভ্যালেন্টাইনস ডে'র বিশেষ ডিনারে জমকালো সাজ তো চাই-ই। কিন্তু একই সঙ্গে লাবণ্যহীন ত্বক নিয়ে ভুগছেন দুশ্চিন্তায়ও। উৎসব উদযাপনের আগেই ত্বকে উজ্জ্বলতা ফেরাতে বলিউড তারকাদের রূপচর্চার টিপস জেনে নিতে পারেন।  

প্রিয়াঙ্কা চোপড়ার উপটান মাস্ক 
ছোলার ময়দা, হলুদ, দই এবং মধু একত্রিত করে নিন। এটি এক্সফোলিয়েট করবে ত্বক। পাশাপাশি ত্বকে উজ্জ্বলতা আনবে এবং পুষ্টি জোগাবে। ছোলার ময়দা ছিদ্র বন্ধ করে, হলুদের রয়েছে প্রদাহ বিরোধী উপকারিতা। দই ত্বক হাইড্রেট করে এবং মধু একটি প্রাকৃতিক উজ্জ্বলতা যোগ করে ত্বকে। অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া এই মাস্ক ব্যবহার করেই যত্ন নেন ত্বকের। 

অনন্যা পান্ডের হলুদের মাস্ক
অনন্যা পান্ডের উজ্জ্বল ত্বকের পেছনে রয়েছে হলুদের তৈরি প্যাক। হলুদের অ্যান্টি-ইনফ্ল্যামেটরি এবং অ্যান্টিঅক্সিডেন্ট বৈশিষ্ট্য ত্বককে উজ্জ্বল করে। দই বা মধুর সঙ্গে হলুদ মিশিয়ে ত্বকে লাগিয়ে রাখুন ১৫ মিনিট। এরপর ধুয়ে ফেলুন ত্বক। 

ক্যাটরিনা কাইফের মধু এবং ওটমিল মাস্ক
ওটমিল এবং মধুর মাস্ক ত্বকের জন্য প্রশান্তিদায়ক এবং পুষ্টিকর। মৃদু এক্সফোলিয়েটিং এই পেস্ট তৈরি করতে মধুর সাথে গ্রাউন্ড ওটস মিশিয়ে নিন। মধু আর্দ্রতা এবং প্রাকৃতিক আভা যোগ করে ত্বকে। ওটস দূর করে ত্বকের মরা কোষ।  এই ক্যাটরিনা কাইফ জানান, এই প্যাক ১৫ থেকে ২০ মিনিটের জন্য ত্বকে রাখতে হবে। এরপর পানি ছিটিয়ে ঘষে ঘষে উঠিয়ে ফেলতে হবে। ত্বক হবে সতেজ ও উজ্জ্বল। 

জাহ্নবী কাপুরের ফ্রুট মাস্ক
জাহ্নবী কাপুরের রিফ্রেশিং ফ্রুট মাস্ক দিয়ে ত্বকে নিয়ে আসতে পারেন প্রাকৃতিক উজ্জ্বলতা। কলা, পেঁপে এবং স্ট্রবেরির মতো পাকা ফল একসাথে ব্লেন্ড করে ত্বকে লাগিয়ে রাখুন কিছুক্ষণ। ভিটামিন এবং অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ এই মাস্ক কোলাজেন উৎপাদন বাড়ায়। এছাড়া ত্বকের যত্নে আরও একটি মাস্ক ব্যবহার করেন এই অভিনেত্রী। টক দইয়ের সঙ্গে মধু ও কলা মিশিয়ে ত্বকে লাগান জাহ্নবী। শুকিয়ে গেলে অর্ধেক কমলা ত্বকে ঘষে উঠিয়ে নেন।