এই গরমে শিশুর পোশাক

গরমে সুতির পোশাকই শিশুর জন্য সবচেয়ে আরামদায়ক। তবে তাপমাত্রা হঠাৎ বেড়ে যাওয়ায় খাটো হাতার পোশাকই এখন বেশি চলছে। আবার হাতাকাটা ফতুয়া, টি-শার্টেও স্বস্তি মিলছে গরমে।

গরমে আরাম শিশুদের এই পোশাকগুলো অনায়াসে পেয়ে যাবেন ইনফিনিটি মেগা মলে।

 

পোশাকের ক্ষেত্রে রঙও একটি বড় ব্যাপার। এ সময় হালকা রঙকেই প্রাধান্য দেওয়া উচিত। রঙিন বা গাঢ় রঙের কাপড় সহজে তাপ শোষণ করে। এতে বেশি গরম লাগবে। হালকা গোলাপি, হালকা নীল, আকাশি, ধূসর, হলুদ, সবুজ ও লেবু রঙের কাপড়ের কালেকশন সবচেয়ে বেশি। এ ছাড়াও রয়েছে, কমলা ও উজ্জ্বল সবুজ রঙের সব কাপড়। মেয়ে শিশুদের পোশাকে নকশা ও কাটিংয়ে রয়েছে বিশেষ ভিন্নতা। গরমে এলাইন কাট, হাতাকাটা পোশাক ছাড়াও ঘটি হাতার ফ্রক ও টপসের কালেকশন রয়েছে।

লুবনান-রিচম্যান-ইনফিনিটি মেগামলের ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হক খান জানান, করোনা পরিস্থিতিতে গরমে পোশাকটি পরে যেন শিশুরা স্বাচ্ছন্দ্য বোধ করে, সেদিকে খেয়াল রাখা জরুরি। দুপুরে বা বিকালে ছেলেশিশুরা পাতলা নিমা বা টি-শার্ট ও ট্রাউজার পরতে পারে। বিকালে খেলার সময় হাতাকাটা টি-শার্ট ও গ্যাবারডিনের হাফপ্যান্ট বা থ্রি-কোয়ার্টার প্যান্ট দিতে পারেন। রাতে ঘুমানোর সময় গেঞ্জি কাপড়ের ট্রাউজার ও পাতলা টি-শার্ট পরতে পারে। কোথাও ঘুরতে গেলে টি-শার্ট, হাফহাতা শার্ট, পাতলা জিনস বা গ্যাবারডিনের প্যান্ট বেছে নিতে পারেন শিশুর জন্য।

তিনি আরও জানান, মেয়েদের বেলায় বাসায় পরার জন্য পাতলা কাপড়ের নিমা, ফতুয়া, ট্রাউজার ভালো হবে। বাইরে ঘুরতে গেলে সুতি কাপড়ের ফ্রক বা শার্টের সঙ্গে থ্রি-কোয়ার্টার লেগিংস অথবা নরম জিনস, কুর্তির সঙ্গে ট্রেন্ডি পালাজো পরতে পারে অনায়াসেই।