অমর একুশে গ্রন্থমেলা ২০২৩

ফারাহ জাবিন শাম্মীর ‘করোনাপঞ্জি’

অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে ফারাহ জাবিন শাম্মীর ‘করোনাপঞ্জি’। গতকাল সোমবার বিকেলে বইমেলায় বইটির মোড়ক উন্মোচন করেন দৈনিক আজকের পত্রিকার সম্পাদক, সাবেক প্রধান তথ্য কমিশনার এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. মো. গোলাম রহমান। বইটির মুখবন্ধও লিখেছে তিনি।
তিনি বলেন, করোনাকালীন বিশ্বের ভয়াবহ যে সংকট এবং সেই সংকটকালে নতুন জীবন ব্যবস্থায় মানুষের যে বেঁচে থাকার তাগিদ, যে চাহিদা মানুষকে এগিয়ে নিয়ে যায়, মৃত্যুর ঝুঁকি নিয়ে যে সংকটের মুখোমুখি দাঁড়িয়েছে- এই বইতে লেখক তা প্রাঞ্জল ভাষায় তুলে ধরেছেন। বইটি তার দীর্ঘ শ্রমের ফসল।
মোড়ক উন্মোচন অনুষ্ঠানে লেখক ছাড়াও উপস্থিত ছিলেন এনটিভি অনলাইনের সম্পাদক ফকরউদ্দিন জুয়েল, প্রকাশক আবু সাঈদ সুরুজ-সহ অন্যান্যরা।
বইয়ে মতামত রয়েছে দৈনিক ইত্তেফাক ও পাক্ষিক অনন্যার সম্পাদক তাসমিমা হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. মো. মফিজুর রহমান এবং বিজ্ঞানী, লেখক, যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব আলাবামা অ্যাট বার্মিংহামের কম্পিউটার-বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. রাগিব হাসান। বইটির প্রচ্ছদ এঁকেছেন শিল্পী মাসুক হেলাল। প্রকাশিত হয়েছে ‘স্বপ্ন ৭১ প্রকাশন’ থেকে।