ইউল্যাবে আইটিইএস ফাউন্ডেশন স্কিলস্ ট্রেনিং-এর সেমিনার অনুষ্ঠিত

বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অফ লিবারেল আর্টস বাংলাদেশ(ইউল্যাব)-এর শিক্ষার্থীদের  ফ্রী আইটি প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে তোলার উদ্দেশ্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইসিটি ডিভিশন, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল এবং আরনস্ট অ্যান্ড ইয়াং যৌথভাবে প্রশিক্ষণ কর্মসূচীর আয়োজন করেছে। ইউল্যাবের শিক্ষার্থীদের এই প্রশিক্ষণ কর্মসূচীর বিষয়ে অবগত করতে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের উদ্যোগে ‘টপ-আপ অ্যান্ড আইটিইএস ফাউন্ডেশন স্কিলস্ ট্রেনিং’-এর উপরে সেমিনার আয়োজিত হয়।   

ইউল্যাবে আইটিইএস ফাউন্ডেশন স্কিলস্ ট্রেনিং-এর সেমিনার অনুষ্ঠিত

কোয়ালিফাইং পরীক্ষার মাধ্যমে বাছাইকৃত ইঞ্জিনিয়ারিং ছাত্র ছাত্রীদের জন্য টপ আপ এবং নন-ইঞ্জিনিয়ারিং শিক্ষার্থীদের জন্য ফাউন্ডেশন ট্রেনিং প্রোগ্রামের মাধ্যমে আইটি প্রশিক্ষণ দেওয়া হবে। ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান প্রফেসর ড. সাজ্জাদ হোসেন এবং কো-অর্ডিনেটর ড. সিফাত মোমেন উপস্থিত সকল শিক্ষার্থীদের এই আইটি ট্রেনিং-এর প্রয়োজনীয়তা এবং ভবিষ্যতে এই সেক্টরে ক্যারিয়ার গঠনে উৎসাহিত করার জন্য বক্তব্য প্রদান করেন।

ইউল্যাবের উপ-উপাচার্য প্রফেসর ড. জহিরুল হক এবং সিএসই ডিপার্টমেন্টের অন্যান্য শিক্ষক-শিক্ষিকা, আরনস্ট অ্যান্ড ইয়াং-এর প্রজেক্ট ডিরেক্টর জনাব কমল মানসারামানি, এলআইসিটি, বিসিসির প্রজেক্ট ম্যানেজার জনাব শহিদুর রহমান, আরনস্ট অ্যান্ড ইয়াং-এর কনসালটেন্ট জনাব গৌরব পান্ডেসহ ইউল্যাবের সকল ডিপার্টমেন্টের ছাত্রছাত্রীরা এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

/এনএ/