বাকৃবিতে ভর্তি ফরমের মূল্য কমানোর দাবিতে অবস্থান ধর্মঘট

বাকৃবিতে বিক্ষোভ

 

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ১ম বর্ষ ভর্তি পরীক্ষার ভর্তি ফরমের বর্ধিত মূল্য ও আবেদনকারী সকল শিক্ষার্থীকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়ার দাবিতে অবস্থান ধর্মঘট করেছে বাকৃবি প্রগতিশীল ছাত্র জোট। বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে এ অবস্থান ধর্মঘট পালন করেন তারা।

অবস্থান ধর্মঘটে বক্তারা বলেন, এ বছর ২০১৬-১৭ শিক্ষাবর্ষে স্নাতক  শ্রেণির ভর্তি পরীক্ষায় ভর্তি ফরমের মূল্য ১০০ টাকা বৃদ্ধি করে ৭০০ টাকা করা হয়েছে। গত বছর প্রথমবারের মতো সকল শিক্ষার্থীকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দিলেও এবার মূল আসনের দশ গুণ শিক্ষার্থীকে পরীক্ষা দেয়ার সুযোগ দেওয়া হবে।

কিন্তু যে সকল শিক্ষার্থী অংশগ্রহণ করতে পারবে না তাদের ফরমের টাকা ফেরত দেওয়া হবে না। প্রশাসনের এ অনৈতিক সিদ্ধান্ত দ্রুত বাতিল করতে হবে। দাবি না মানলে আন্দোলন অব্যাহত থাকবে বলে ঘোষণা দেন তারা। এসময় উপস্থিত ছিলেন ছাত্রফ্রন্টের বাকৃবি শাখার সভাপতি রাফিকুজ্জামান ফরিদ, সাংগাঠনিক সম্পাদক প্রেমানন্দ দাস, প্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম ভৌমিক, সৌরভ দাস, মাগফুরা জেরিন প্রমুখ। অবস্থান ধর্মঘটের আগে একটি বিক্ষোভ মিছিলও বের করে প্রগতিশীল ছাত্র জোট।

/এফএএন/