শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু

 

শেকৃবি...

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে স্নাতক শ্রেনীতে ভর্তির আবেদন প্রক্রিয়া আগামী ২৫ অক্টোবর রাত ১২ টা থেকে শুরু হবে। চলবে ২৫ নভেম্বর রাত ১২টা পর্যন্ত। ভর্তি পরীক্ষার আবেদন ফি ৯০০ টাকা। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ৯ ডিসেম্বর।

উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদের সভাপতিত্বে কেন্দ্রীয় ভর্তি কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। ভর্তি পরীক্ষায় অংশ নিতে শিক্ষার্থীদের অনলাইনে আবেদন ফরম পূরণ করে ডাচ-বাংলা  ব্যাংক লিমিটেডের মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ফি প্রদান করতে হবে। ফরম পূরণের সময় আবেদনকারীর একটি পাসপোর্ট আকারের রঙিন ছবি আপলোড করতে হবে। এসএসসি ও এইচএসসি পরীক্ষায় সর্বমোট জিপিএ ৭.০০ থাকতে হবে। ভর্তিচ্ছুরা অনলাইনের মাধ্যমে দিনে বা রাতের যেকোন সময়ে এমনকি বন্ধের দিনেও আবেদন করতে পারবে।

তিনটি অনুষদে মোট আসন সংখ্যা ৫১৫। এর মধ্যে কৃষি অনুষদে ৩৫০, এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদে ৯০ ও এগ্রিবিজনেস ম্যানেজমেন্ট অনুষদে ৭৫টি আসন রয়েছে। একাডেমিক কাউন্সিলের অনুমোদন সাপেক্ষে  ফিসারিজ এন্ড একোয়াকালচার অনুষদেও নির্দিষ্ট সংখ্যক শিক্ষার্থী ভর্তি করা হতে পারে। ভর্তি বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.sau.edu.bd  থেকে বিস্তারিত জানা যাবে।

/এফএএন/