ফটোগ্রাফি দিয়েই ক্যাম্পাস তারকা ‘শাহরুখ’

শাহরুখ

 

বর্তমান প্রজন্মের কাছে শুরু হয়েছে সৃজনশীলতার প্রতিযোগিতা। সৃজনশীল বিভিন্ন কাজের মাধ্যমে একে অপরের সঙ্গে পাল্লা দিয়ে বেড়াচ্ছে প্রতিটি সময়ে। ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইন, এন্ড্রয়েড অ্যাপ ডিজাইন ছাড়াও আরও বেশ কিছু সৃজনশীল কাজ তরুণ প্রজন্ম বেশ ভালোভাবে আয়ত্ত করে নিয়েছে। তৈরি করেছে প্রতিযোগিতামূলক বিশ্ববাজার।

এমনই একজন সৃজনশীল কাজের কারিগর শাহরুখ রশিদ। সৃজনশীল কাজ হিসেবে বেছে নিয়েছেন ফটোগ্রাফিকে। পড়াশোনা করছেন একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও গণমাধ্যম অধ্যায়ন বিভাগে। ফটোগ্রাফিটা শুরু করেছিলেন নিজের ইচ্ছে খেয়াল থেকেই। ছোটবেলায় কমিকস পড়তেন আর ছবি আঁকতেন। সেখান থেকেই আগ্রহী হয়ে বর্তমানে হাতে তুলে নিয়েছেন ক্যামেরা।

ক্যামেরাটা হাতে তুলে নিয়েছিলেন শখের বশেই। কিন্তু বর্তমানে তা রূপ নিয়েছে নেশা ও পেশায়। বর্তমানে কাজ করছেন ইলুশান ওয়েডিং’স এবং ফ্লেয়ার ফ্রেম নামক দুটি ওয়েডিং ফার্মের সাথে। আরও কাজ করেছেন তাহুর ও ওমব্রে নামক দুটি ফ্যাশন হাইজের সঙ্গে। এছাড়াও নিয়মিত বিভিন্ন মডেল ফটোশুট করে যাচ্ছেন এই সৃজনশীল কাজের কারিগর।

ফটোগ্রাফির জন্য কোন আলাদা কোর্স করেননি তিনি। ফটোগ্রাফিতে নিজের ভাল ক্যারিয়ার গড়ার লক্ষ্যে সবসময় গুগল আর ইউটিউবকে পাশে রেখে এগিয়ে যাচ্ছেন এই তরুণ।

ভবিষ্যৎ পরিকল্পনা হিসেবে গ্রহণ করেছেন, আন্তর্জাতিকমানের একটি স্টুডিও বানানোর। ফ্যাশন ফটোগ্রাফিতে কাজের আগ্রহ বেশি। তাই, একজন সফল আন্তর্জাতিক ফ্যাশন ফটোগ্রাফার হওয়ার জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন এই কারিগর।

/এফএএন/