রাবিতে গভীর শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ

রাবিতে শহীদ দিবস...বিনম্র শ্রদ্ধায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের স্মরণ করা হয়েছে। দিবসটি উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ে নানা কর্মসূচি পালিত হয়েছে।

দিবসের প্রথম প্রহরে ১২ টা ১ মিনিটে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য  অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহানসহ প্রশাসনের ঊর্ধতন কর্মকর্তারা। এরপর বিভিন্ন রাজনৈতিক-সামাজিক, স্বেচ্ছাসেবী, পেশাজীবী, জেলা সমিতি পুষ্পস্তবক অর্পণ করেন।

এরপর ভোরে সূর্যোদয়ের সাথে সাথে প্রশাসন ভবনসহ অন্যান্য ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত উত্তোলন করা হয়। সকালে শিক্ষক সমিতি, বিভিন্ন আবাসিক হল ও বিভাগ, বিভিন্ন পেশাজীবী সংগঠন ও প্রতিষ্ঠান প্রভাতফেরীসহ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে। পরে সকাল ১০টায় সিনেট ভবন চত্বরে অনুষ্ঠিত হয় চিত্রাংকন ও বাংলা হস্তলিপি প্রতিযোগিতা। এর উদ্বোধন করেন উপাচার্য। প্রতিযোগিতার পুরস্কার প্রদান করেন উপাচার্য পত্নী মোমেনা জিনাত। এরপর বাদ জোহর কেন্দ্রীয় মসজিদে অনুষ্ঠিত হয় কোরআনখানি ও মোনাজাত।

এছাড়া অফিসার সমিতির, সহায়ক কর্মচারী সমিতি, পরিবহন টেকনিক্যাল কর্মচারী সমিতি ও সাধারণ কর্মচারী ইউনিয়নের এবং রাবি মুক্তিযোদ্ধা সংসদ আলোচনা সভার আয়োজন করে। সন্ধ্যায় কাজী নজরুল ইসলাম মিলনায়তনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

/এফএএন/