দুই সপ্তাহের সফরে ইউরোপে নোবিপ্রবি ভিসি

নোবিপ্রবি১৪ দিনের সরকারি সফরে ইউরোপের দেশ চেক প্রজাতন্ত্রে গেছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ভিসি প্রফেসর ড. এম অহিদুজ্জামান। বুধবার ভোরে চেক প্রজাতন্ত্রের উদ্দেশে তিনি ঢাকা ত্যাগ করেছেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে,ভিসি প্রফেসর ড. এম অহিদুজ্জামান আগামী ২৭ থেকে ২৮ এপ্রিল দেশটির রাজধানী প্রাগের ইউনিভার্সিটি অব সাউথ বোহেমিয়ায় অনুষ্ঠিতব্য ‘সায়েন্টিক কনফারেন্স’ এ যোগ দেবেন। এ সময় তিনি ওই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ল্যাব পরিদর্শন করবেন। এছাড়া তিনি ইউনিভার্সিটি অব সাউথ বোহেমিয়া এবং নোবিপ্রবির সঙ্গে একটি শিক্ষা সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করবেন। 
সফরসূচিতে থাকা নির্ধারিত কর্মসূচির বাইরেও বিভিন্ন মতবিনিময় সভা ও সৌজন্য সাক্ষাতে অংশ নেবেন উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান। তিনি ২৯ এপ্রিল থেকে ৭ মে ফ্রান্সের প্যারিস, ইতালির রোম ও সুইজারল্যান্ডের জেনেভায় বিভিন্ন গুরুত্বপূর্ণ সভা ও সেমিনারে অংশ নেবেন।

প্রফেসর ড. এম অহিদুজ্জামান ইতালির রোমে নোবিপ্রবির লিফট প্রস্তুতকারি প্রতিষ্ঠান সরেজমিনে পরিদশর্ন ও চুক্তি সাক্ষর অনুষ্ঠানে যোগ দেবেন। সফর শেষে রোম থেকে তুরস্কের রাজধানী ইস্তাম্বুল হয়ে ৯ মে বিকেল ৪টা ৫০ মিনিটে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছানোর কথা রয়েছে তার।

/এমডিপি/