কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে রোবটিক্সের কর্মশালা

yuuকুমিল্লা বিশ্ববিদ্যালয়ে প্রথম বারের মতো রোবটিক্সের উপর কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ৮টি শিক্ষা প্রতিষ্ঠানের ১২২জন প্রশিক্ষণার্থীর অংশগ্রহণে বাংলাদেশ সায়েন্স সোসাইটি ও কুমিল্লা ইউনির্ভাসিটি আইটি সোসাইটির আয়োজনে শুক্রবার অনুষ্ঠিত হয় এ কর্মশালা। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের মিলনায়তনে দিনব্যাপি এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

চারটি সেশনের এ কর্মশালায় উপস্থাপন করা হয় রোবট তৈরির প্রাথমিক ধারণা। শিক্ষার্থীরা কোন ধরনের রোবট তৈরিতে আগ্রহ প্রকাশ করছে এ নিয়েও আলোচনা করেব প্রশিক্ষকবৃন্দ।

বাংলাদেশ এ্যাডভান্স রোবটিক্স রিসার্চ সেন্টারের সিইও জিমি মজুমদার ও এমইও খোরশেদ আলম চারটি সেশনে দিনব্যাপি রোবটের উপরে প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ দেন। কুমিল্লা ইউনির্ভাসিটি আইটি সোসাইটির মডারেটর মো: শরিফুল ইসলামের সভাপতিত্বে কর্মশালায় উপস্থিত ছিলেন কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সভাপতি মাহফুজুর রহমান, বাংলাদেশ সাইন্স সোসাইটির সভাপতি সুমন সাহা, বাংলাদেশ সাইন্স সোসাইটির ক্যাম্পাস এ্যাম্বাসেডর তাহরিমা তাহসিন লিমা, কুমিল্লা ইউনির্ভাসিটি আইটি সোসাইটির আহবায়ক কমিটির সদস্য মাখদুম উল্লাহ, ফাহমিদ হাসান অনিক, নাহিদ ইকবাল, হরিদাস চক্রবর্তী পঙ্কজ প্রমুখ। দিনব্যাপি কর্মশালা শেষে প্রশিক্ষণার্থীদেরকে কর্মশালার সনদ প্রদান করা হয়।

/এফএএন/