ওসমানী মেডিক্যাল কলেজে ‘সিপিআর’ বিষয়ক কর্মশালা

সিলেটসিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজে দুই দিনব্যাপী সিপিআর বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ইন্টারন্যাশনাল ফেডারেশন অব মেডিক্যাল স্টুডেন্টস অ্যাসোসিয়েশন (আই এফ এম এস এ) বাংলাদেশের উদ্যোগে দুই দিনব্যাপী এ কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালার প্রধান প্রশিক্ষক হিসেবে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের এনেস্থেশিওলজি ও আইসিইউ বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ডা. সব্যসাচী রায় উপস্থিত ছিলেন। এছাড়াও প্রশিক্ষক হিসেবে একই মেডিক্যালের কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা.মুহাম্মদ শাহাবুদ্দিন কর্মশালায় উপস্থিত ছিলেন।

কর্মশালায় শিক্ষার্থীদের জরুরী পরিস্থিতিতে একজন মুমূর্ষু রোগীকে চিকিৎসা সেবা প্রদানের হাতে কলমে শিক্ষা দেওয়া হয়। কর্মশালা শেষে কলেজ অডিটোরিয়ামে একটি ক্যারিয়ার সিম্পোজিয়াম পরিচালনা করে গ্লোবাল প্রোফেশনাল টেস্টিং সেন্টার।

কর্মশালায় অংশগ্রহণকারী সিলেট উইমেনস মেডিক্যাল কলেজের এক শিক্ষার্থী বলেন,‘নিয়মিত পড়ালেখার পাশাপাশি এ রকম কর্মশালা আমাদের জন্য অনেক জরুরী।আমরা নতুন অনেক কিছুই হাতেকলমে শিখতে পেরেছি এবং আমাদের ক্যারিয়ার বিষয়ক অনেক কিছু জানতে পেরেছি। যা আমাদের পেশাগত মানোন্নয়নে অনেক সহায়ক হবে।’