শাবির সপ্তম ব্যাচের পুনর্মিলনী শুরু ২২ ডিসেম্বর

শাবি'কুড়ি বছর পর নোঙ্গর’ এই স্লোগানকে সামনে রেখে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ৭ম ব্যাচের (১৯৯৬-৯৭ শিক্ষাবর্ষ) পুনর্মিলনী আগামী ২২ ও ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।  শুক্রবার (১৫ ডিসেম্বর) দুপুর ১২টায় শাবি প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে  পুনর্মিলনীর আহ্বায়ক ও শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব আজিজুল ইসলাম শামীম এ তথ্য জানান।

আজিজুল ইসলাম শামীম জানান, পুনর্মিলনীর প্রথম দিন ২২ ডিসেম্বর শুক্রবার সকালে রেজিস্ট্রেশন ও আনুষ্ঠানিক উদ্বোধন, আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা, স্মৃতিচারণ, মেধাবী সম্মাননা, র‌্যাফেল ড্র এবং সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এছাড়া দ্বিতীয় দিন ২৩ ডিসেম্বর (শনিবার) গল্প, আড্ডা ও সামাজিক সময় নামে একটি ইভেন্টের আয়োজন থাকবে। এছাড়া পুনর্মিলনী আয়োজনের মধ্যে রয়েছে বাউল সন্ধ্যা ও লোকসংগীত উৎসব। সাংস্কৃতিক অনুষ্ঠানটি সবার জন্যে উন্মুক্ত থাকবে।

পুনর্মিলনী আয়োজক কমিটির সদস্য সচিব শাবির পদার্থবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ ওমর ফারুক জানান, বিশ্ববিদ্যালয়ে আমাদের ব্যাচের সবাই আবার একত্রিত হতে চাই। সেজন্য আমাদের এ প্রয়াস। বিশ্ববিদ্যালয়ের সপ্তম ব্যাচে ৭৭১ জন শিক্ষার্থীর মধ্যে ২৮০ জন তাদের পরিবারসহ ৭২২জন মিলনমেলায় অংশগ্রহণ করবেন।

এসময় কমিটির যুগ্ম আহ্বায়ক সুদীপ্ত চৌধুরী জানান, রিইউনিয়নের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থ প্রতিমন্ত্রী আব্দুল মান্নান এবং প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দীন আহমেদ উপস্থিত থাকবেন।

বিশ্ববিদ্যালয়ে এবারেই প্রথম ব্যাচভিত্তিক পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে শাবির সপ্তম ব্যাচের শিক্ষার্থীরা। এর আগেও প্রথম ব্যাচভিত্তিক র‍্যাগ-ডে উদযাপন, বৈশাখী আয়োজনের শুরু করেছিল এ ব্যাচের শিক্ষার্থীরা। এবার পুনর্মিলনী উপলক্ষে শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব আজিজুল ইসলাম শামীমকে আহ্বায়ক এবং পদার্থবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ওমর ফারুককে সদস্য সচিব করে ৭১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।