বাকৃবিতে বঙ্গবন্ধুর জন্মদিন পালন

বাকৃবিতে বঙ্গবন্ধুর জন্মদিন পালিতজাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকীতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) বঙ্গবন্ধু স্মৃতিচত্বরে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর। দিবসটি উপলক্ষে বেদিতে প্রথমে উপাচার্য ও পরে উপ-উপাচার্য ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এর আগে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের হেলিপ্যাডে জাতীয় পতাকা উত্তোলন ও পায়রা উড়িয়ে দিবসটির উদ্বোধন ঘোষনা করেন তিনি। উপাচার্যের সংক্ষিপ্ত উদ্বোধনী বক্তব্য শেষে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের হেলিপ্যাড থেকে শুরু হয়ে বঙ্গবন্ধু স্মৃতিচত্বরে গিয়ে শেষ হয়। এরপর একে একে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন রাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও সাংস্কৃতিক সংগঠন বঙ্গবন্ধুর স্মরণে শ্রদ্ধা জানায়।

পুষ্পস্তবক অর্পণ শেষে প্রশাসন ভবন সংলগ্ন বকুলতলায় শিশু-কিশোর কাউন্সিল ব্যানারে বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের আশেপাশের আট শিক্ষা প্রতিষ্ঠানের কোমলমতি শিশু-কিশোর অংশ নেয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে বঙ্গবন্ধু ও বাংলাদেশ সম্পর্কিত গান, কবিতা আবৃত্তি, ছড়া এবং বঙ্গবন্ধুর ভাষণের অংশ বিশেষ আবৃত্তি ও বক্তৃতা পাঠ করা হয়।