সিআইইউর গ্রীষ্মকালীন ওপেন ডে উদযাপিত

press picনানা আয়োজনের মধ্য দিয়ে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) সেমিস্টার ভিত্তিক আয়োজন গ্রীষ্মকালীন ওপেন ডে উদাযাপিত হলো। সিআইইউর জামালখানের ক্যাম্পাসে অনুষ্ঠিত এই আয়োজনের উদ্বোধনী পর্বে প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন  মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী।

অনুষ্ঠানে মাননীয় উপাচার্য অধ্যাপক মাহফুজুল হক চৌধুরী বলেন, দেশে উপযুক্ত মানব সম্পদ গঠনের জন্য প্রয়োজন উপযুক্ত শিক্ষা ব্যবস্থা। এর ব্যতিরেকে মানবসম্পদ দেশের জন্য বড় বোঝা হয়ে দাঁড়াবে, বেড়ে যাবে অপরাধমূলক কর্মকাণ্ড । তিনি উদাহরনস্বরুপ বলেন, জাপানের ভাল শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থীর আসন খালি থাকে, এর প্রধান কারণ সে দেশের জন্মহার নিম্নগামী ,যা আমাদের দেশে উর্ধ্বগামী। তিনি আরও বলেন, সিআইইউর সৃষ্টি হয়েছে উপযুক্ত শিক্ষা প্রদানের জন্য ।

 সিআইইউর প্রকৌশল ও কম্পিউটার বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রেজাউল হক খান বলেন, সিআইইউর গুণগত দিকগুলো যাতে সবাই দেখতে পারে তাই এই ওপেন ডে’র আয়োজন। অনুষ্ঠানে আগতদের তিনি বিশ্ববিদ্যালয়ের ল্যাব, অনুষদগুলো ঘুরে দেখার আমন্ত্রণ জানান।

সিআইইউর ব্যবসায় অনুষদের ভারপ্রাপ্ত ডিন সহকারী অধ্যাপক ড. সৈয়দ মঞ্জুর কাদের বলেন, ওপেন ডে অনুষ্ঠানটি করার একমাত্র উদ্দেশ্য হচ্ছে অভিভাবক এবং শিক্ষার্থীরা যাতে পুরো ক্যাম্পাস ঘুরে, স্বচক্ষে দেখে এখানে ভর্তির সিদ্ধান্ত নিতে পারে।

সিআইইউর আইন  অনুষদের ফ্যাকাল্টি উপদেষ্টা অধ্যাপক মো. জাকির হোসেন বলেন, ইউজিসি জরিপ অনুযায়ী মানসম্মত প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের  মধ্যে সিআইইউ অন্যতম একটি। ওপেন ডে অনুষ্ঠানটি করার  উদ্দেশ্য হচ্ছে অভিভাবক এবং শিক্ষার্থীরা যাতে পুরো ক্যাম্পাস স্বচক্ষে দেখে এখানে ভর্তির সিদ্ধান্ত নিতে পারে আর যারা ভর্তি হবে তাদের সিদ্ধান্ত সঠিক হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সিআইইউর ব্যবসায় অনুষদের উপদেষ্টা  অধ্যাপক ড. এম. আইয়ুব ইসলাম, সিআইইউর প্রক্টর ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমেদ চৌধুরী এবং ইংরেজি বিভাগের অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ। অনুষ্ঠান পরিচালনা করেন এবং বিশ্ববিদ্যালয়ের সংক্ষিপ্ত পরিচিতি তুলে ধরেন সিআইইউর ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার আনজুমান বানু লিমা।

বক্তৃতা পর্বের পর বেলুন উড়িয়ে ওপেন ডের কার্যক্রম উদ্বোধন করেন মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী।