প্রতিবন্ধী যুবকদের জন্য জাতীয় আইটি প্রতিযোগিতা

31091929_574256406270163_3506404096903946346_nরাজধানী ঢাকার গ্রিনরোডে অবস্থিত ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের ক্যাম্পাসে তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হলো দিনব্যাপী যুব প্রতিবন্ধী ব্যাক্তিদের জন্য আইটি প্রতিযোগিতা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব মোস্তফা জব্বার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব, জুনাইদ আহমেদ পলক এম.পি। অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, ইউনিভারসিটি অব এশিয়া প্যাসিফিকের সম্মানিত উপাচার্য অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী, উপ-উপাচার্য অধ্যাপক ড. এম আর কবির, ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এবং সদস্যবৃন্দ।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইসিটি বিভাগ এবং বিসিসির সার্বিক সহযোগিতায় অনুষ্ঠানটি আয়োজিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে, মাননীয় মন্ত্রী জনাব মোস্তফা জব্বার বলেন, বর্তমানে প্রতিবন্ধীরা কোন দিক থেকে পিছিয়ে নেই। ডিজিটাল বাংলাদেশ গঠনে তারাও ভূমিকা রাখছে। যথাযথ সহযোগিতা পেলে তারা আরও অনেক দূর যেতে পারবে। অনুষ্ঠানের শেষ অংশে চারটি ক্যাটাগরিতে ৬০ জন প্রতিযোগীর মাঝ থেকে ১২ জনকে বিজয়ী ঘোষণা করা হয় এবং সমানিত অতিথিবৃন্দ বিজয়ীদের হাতে ক্রেস্ট তুলে দেন।