নোবিপ্রবিতে প্রক্টর নিয়ে জটিলতা

নোবিপ্রবিদীর্ঘ দুইমাসেও প্রক্টরের বিষয়ে প্রশাসনিকভাবে কোনও সমাধান না হওয়ায় এবং এ ব্যাপারে ধুম্রজাল সৃষ্টি হওয়ায়  নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বিভিন্ন প্রশাসনিক কাজে অচলাবস্থা বিরাজ করছে।

গত ২১ মার্চ প্রক্টর জনাব মুশফিকুর রহমানের পদত্যাগের দাবিতে একাডেমিক ভবনে তালা দিয়ে অবস্থান ধর্মঘট ও বিক্ষোভ করে সাধারণ শিক্ষার্থীরা। এর পরিপ্রেক্ষিতে সেদিন সাংবাদিকরা ওনার সাথে যোগাযোগ করলে মুশফিকুর রহমান বলেন তিনি পদত্যাগপত্র একদিন পূর্বেই রেজিস্ট্রার অফিসে জমা দিয়েছেন।

তবে এর পর থেকে তিনি আর প্রক্টরিয়াল কোনও দায়িত্ব পালন করেননি বলে প্রক্টর অফিস সূত্রে জানা যায়। এর ফলে দুইমাস ধরে  বিভিন্ন অফিসিয়াল কাজে বিঘ্ন ঘটছে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষার্থী জানান, অফিসে গেলে আমরা প্রক্টর স্যারকে পাইনা । স্যারকে ফোন করলে স্যার বলেন তিনি আপাতত দায়িত্বে নেই । সহকারী প্রক্টর দিয়ে কাজ চালিয়ে নিতে। এজন্য আমাদের অনেক ভোগান্তি পোহাতে হচ্ছে । এর ফলে সঠিক সময়ে অনেক কাজ করা যাচ্ছেনা বলেও তারা জানান।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, প্রশাসন বরাবর তিনি পদত্যাগ পত্র জমা দিয়েছিলেন কিন্ত প্রশাসন সেটি গ্রহণ করেনি । তাকে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে ইতোমধ্যে চিঠি দেওয়া হয়েছে দায়িত্বে পুনর্বহালের জন্য।  দুএকদিনের মধ্যেই তিনি তার দায়িত্বে ফিরবেন।

এ ব্যাপারে জনাব মুশফিকুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ব্যস্ত আছেন এবং মিটিং এ আছেন এই কথা বলে ফোন কেটে দেন।