সিআইইউতে ‘কর্পোরেট টক’

Corporate Talk by Intrinsic Finance Club_05.07.18চিটাগং ইন্ডিপেনডেন্ট ইউনির্ভাসিটির (সিআইইউ) ফিন্যান্স বিভাগের নবগঠিত ক্লাব ইনট্রিনসিক ফিন্যান্স ক্লাবের উদ্যোগে ‘কর্পোরেট টক’। সিআইইউ মিলনায়তনে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী।

মূল আলোচক হিসেবে এতে উপস্থিত ছিলেন সিটি ব্যাংক লিমিটেড এর এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট কায়েছ চৌধুরী এবং বিশেষ অতিথি ছিলেন মার্কিন যুক্তরাষ্ট্রের  প্রাইয়ের ভিউ এ অ্যান্ড এম ইউনিভার্সিটির হিসাববিজ্ঞান,  ফিন্যান্স ও এমআইএস বিভাগের অধ্যাপক সাহেদুর রহমান।

অনুষ্ঠানে মূল বক্তা সিটি ব্যাংক লিমিটেডের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট কায়েছ চৌধুরী বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা, ব্যাংকিং ক্যারিয়ার, প্রজন্ম থেকে প্রজন্ম ব্যাংকিং ক্যারিয়ারের পরিবর্তন প্রক্রিয়া, ব্যাংকারের স্বভাব, প্রকৃতি, ক্যারিয়ার নির্বাচনের প্রক্রিয়া প্রভৃতি বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করেন। তিনি শিক্ষার্থীদের উদ্যোক্তা হওয়ার ক্ষেত্রে সুনির্দিষ্ট পরিকল্পনা ও যথাযথ জ্ঞান অর্জনের উপর গুরুত্বারোপ করেন। অনুষ্ঠানের অপর বক্তা, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাইয়েরভিউ এ অ্যান্ড এম ইউনিভার্সিটির  হিসাববিজ্ঞান, ফিন্যান্স এবং এমআইএস  বিভাগের অধ্যাপক সাহেদুর রহমান শিক্ষার্থীদের সিজিপিএর পাশাপাশি বিভিন্ন সামাজিক কার্যক্রমে অংশগ্রহণ করা ও বিনয়ী হওয়ার পরামর্শ দেন।

এতে আরও বক্তব্য দেন সিআইইউর ব্যবসায় অনুষদের ডিন অধ্যাপক ড. নুরুল আবসার নাহিদ,  ফাইনান্স ও অর্থনীতি বিভাগের প্রধান ড. সৈয়দ মনজুর কাদের, ইন্টারন্যাশনল বিজনেস বিভাগের প্রধান ড. মোহাম্মদ নাঈম আবদুল্লাহ, ম্যানেজম্যান্ট ও এম আই এস বিভাগের প্রধান ড. ইঞ্জিনিয়ার রশিদ আহমেদ চৌধুরী,  মার্কেটিং বিভাগের প্রধান ড. রোবাকা শমশের এবং সহকারী অধ্যাপক কামরুদ্দীন পারভেজ।  অনুষ্ঠান শেষে এক উম্মুক্ত প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়। এতে মূল বক্তা শিক্ষার্থীদের নানা প্রশ্নের উত্তর প্রদান করেন।

অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ইনট্রিনসিক ফিন্যান্স ক্লাবের প্রেসিডেন্ট মো: ইরফান আহমেদ এবং ক্লাবের পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ।