রাবি প্রশাসনের মাদকবিরোধী র‍্যালি

'জীবন একটাই, তাকে ভালোবাসুন, মাদক থেকে দূরে থাকুন’ প্রতিপাদ্যে মাদক বিরোধী র‌্যালি করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন। মঙ্গলবার (১৩ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা দফতরের আয়োজনে সিনেট ভবনের সামনে থেকে এ র‌্যালি শুরু হয়।

ru rally 1

ক্যাম্পাস প্রদক্ষিণ করে র‌্যালিটি সিনেট ভবনের সামনে আসে। এরপর সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন বক্তারা। বিশ্ববিদ্যালয় জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক ড. প্রভাষ কুমার কর্মকারের সঞ্চালনায় বক্তব্য দেন বিশ্ববিদ্যালয় মাদকবিরোধী কমিটির আহ্বায়ক ও ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. লায়লা আরজুমান বানু।

অধ্যাপক লায়লা আরজুমান বানু বলেন, 'আমাদের মাদকবিরোধী কার্যক্রম অব্যাহত থাকবে এবং এ আন্দোলন সম্পর্কে সচেতনা বৃদ্ধির লক্ষ্যে আমরা বিভিন্ন সচেতনতামূলক প্রোগাম করবো। এরপর বিভিন্ন হল ও বিভাগে সচেতনা সৃষ্টির জন্য সেমিনারের আয়োজন করবো। মাদকবিরোধী বিভিন্ন লিফলেট বিতরণ ও প্ল্যাকার্ড তৈরি করা হয়েছে। এর পাশাপাশি আমাদের অন্যান্য কার্যক্রমও অব্যাহত থাকবে।'

জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার বলেন, 'মাদক বর্তমান যুবসমাজকে গ্রাস করতে চলছে। আমরা এ যুবসমাজের ধ্বংস চাই না। বর্তমান সরকার মাদক প্রতিরোধে যে পদক্ষেপ নিয়েছে তার সাথে আপনাদের প্রচেষ্টার সাথে আমাদের প্রচেষ্টাও অব্যাহত থাকবে।'

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।