জাককানইবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় আইডিয়া প্রতিযোগিতার বিজয়ী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) ‘ক্যারিয়ার ক্লাব’ আয়োজিত আন্তঃবিশ্ববিদ্যালয় ইনোভেটিভ আইডিয়া কনটেস্টের ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। ১২ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ে অস্থায়ী ক্যারিয়ার ক্লাব মঞ্চে এ আয়োজন অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করে আইবিএ-জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এবং দ্বিতীয় স্থান অর্জন করেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়।

Wahid JKKNIU, IDEA Contest Final Round_13.12.18 PIC (1)

দেশের সরকারি ও বেসরকারি মোট ৫৮টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পাঁচ শতাদিক আইডিয়া জমা দেওয়া হয়েছিল। সেখান থেকে ৯টি বিশ্ববিদ্যালয়ের দেশসেরা ১০টি দল ইনোভেটিভ আইডিয়া কনটেস্ট ফাইনালে অংশগ্রহণের সুযোগ পায়। প্রথম ও দ্বিতীয় স্থান অধিকারী দল পেয়েছে যথাক্রমে নগদ ১৫ হাজার ও ৫ হাজার টাকা অর্থমূল্য পুরস্কার, ক্রেস্ট এবং সার্টিফিকেট।

ফাইনাল প্রতিযোগিতার উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. এ.এইচ.এম মোস্তাফিজুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ূন কবীর, ইনোভেটিভ আইডিয়া কনটেস্ট এর প্রধান সমন্বয়ক আলভী রিয়াসাত মালিক ও আন্তঃবিশ্ববিদ্যালয় আইডিয়া কনটেস্টের বিচারক মাসুদ চৌধুরী(জাককানইবি), আজিজুর রহমান আবির (জাককানইবি) ও খালিদ হাসান (ঢাকা বিশ্ববিদ্যালয়) সহ উক্ত ইভেন্টির টাইটেল স্পন্সর বিডি ভেনচারের ইনভেস্টমেন্ট ম্যানেজার মাজহারই ইসলাম ও একোমোডেশন পার্টনার হোটেল আমির ইন্টারন্যাশনালের প্রতিনিধি নাসির উদ্দিন।

অনুষ্ঠানটির সার্বিক সঞ্চালনায় ছিলেন রাফিয়া ইসলাম ভাবনা ও রাহাত তালুকদার।