বশেমুরপ্রবি উপাচার্যের পদত্যাগের আহ্বান শাবির মানববন্ধনে

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. খন্দকার নাসির উদ্দিনের স্বৈরাচারমূলক আচরণের জন্য পদত্যাগের আহ্বান জানিয়েছেন শাবি প্রেসক্লাবের নেতৃবৃন্দ। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে আয়োজিত মানববন্ধন শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে এ আহ্বান জানান তারা।

IMG20190919111415
সমাবেশে শাবি প্রেসক্লাবের সভাপতি জিয়াউল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জুনেদ আহমেদের সঞ্চালনায় বক্তব্য রাখেন সাবেক সাধারণ সম্পাদক সরদার আব্বাস আলী ও বর্তমান কোষাধ্যক্ষ এনামুল  হাসান নোমান।
সমাবেশে বক্তারা বলেন, ‘একটা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফেসবুকে কী পোস্ট করলো তার আলোকে বহিষ্কার করা একটি স্বৈরাচারী আচরণ ছাড়া আর কিছু না। এছাড়া একজন নারী সাংবাদিক ও শিক্ষার্থীর সাথে অকথ্য ভাষায় কথা বলেছেন উপাচার্য। এ ধরনের আচরণ কখনওই কাম্য নয়। আবার তার সমর্থনকারী আরেক সাংবাদিক শামস জেবিন এর ওপর নির্যাতন করা হয়েছে। এর কোনও সমাধান বা নির্যাতনকারীদের শনাক্ত করা হয়নি। অথচ তাকে তাকে দোষী সাব্যস্ত করেই বহিষ্কার আদেশ প্রত্যাহার করা হয়েছে।’ এসময়  উপাচার্যের এ ধরণের আচরণের জন্য নিঃশর্ত ক্ষমা চেয়ে পদত্যাগের আহ্বান জানান শাবি প্রেসক্লাবের নেতৃবৃন্দ।
উল্লেখ্য, ফেসবুক পোস্টকে কেন্দ্র করে বশেমুরপ্রবিতে কর্মরত সাংবাদিক ফাতেমা তুজ জিনিয়াকে বহিষ্কার করা হয়। এরপর বাংলাদেশ ক্যাম্পাস জার্নালিস্ট ফেডারেশেন এর ৪৮ ঘন্টার আল্টিমেটামের আালোকে গতকাল জিনিয়ার বহিষ্কার আদেশ প্রত্যাহার করে বশেমুরপ্রবি বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ। কিন্তু উপাচার্য তাকে দোষী সাব্যস্ত করেই বহিষ্কার আদেশ  প্রত্যাহার করেছেন। এদিকে বাংলাদেশ  ক্যাম্পাস জার্নালিস্ট ফেডারেশেন এর কর্মসূচির আলোকে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করা হয়।