সিআইইউতে অ্যাকাউন্টিং ক্লাবের যাত্রা শুরু

CIU ACCOUNTING CLUBবিশ্বের সঙ্গে তাল মেলাতে কিংবা কর্পোরেট দুনিয়ায় নেতৃত্ব দেওয়ার অবারিত সুযোগকে মোকাবিলা করতে দরকার দক্ষতা, পেশাদারিত্ব, অভিজ্ঞতা। স্বপ্নকে বাস্তবে রূপ দিতে এবার তারুণ্যমুখর বিশ্ববিদ্যালয় চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) যাত্রা শুরু করলো অ্যাকাউন্টিং ক্লাব (সিআইইউএসি)। 

কেক কেটে আর নানা আয়োজনের মধ্য দিয়ে সম্প্রতি যাত্রা শুরু করে এই ক্লাবটি। নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের অডিটোরিয়ামে এই উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন সিআইইউর উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী। তিনি তার বক্তব্যে বলেন, যে কোনো ক্লাব বা সংগঠন বিশ্ববিদ্যালয়ের তরুণদের সৃজনশীল মেধা বিকাশে বড় ধরণের ভূমিকা রাখে। সততা ও নিষ্ঠা বজায় রেখে অ্যাকাউন্টিং ক্লাব দেশের গণ্ডি ছাড়িয়ে আন্তর্জাতিক পর্যায়েও সুনাম বয়ে আনবে- এমনটা প্রত্যাশা আমার।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন সিআইইউ বিজনেস স্কুলের উপদেষ্টা অধ্যাপক ড. আইয়ুব ইসলাম, ডিন ড. মোহাম্মদ নাঈম আবদুল্লাহ, সহযোগী অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের, অ্যাকাউন্টিং ক্লাবের ফ্যাকাল্টি অ্যাডভাইজার ও সহযোগি অধ্যাপক ড. ইমন কল্যাণ চৌধুরী, সহকারি অধ্যাপক রাহাত বারী তুহিন, ড. সায়মা সুলতানা, প্রভাষক সাঈদ হাসান, ইফফাত ইশরাত খান, তামান্না জামান, অ্যাকাউন্টিং ক্লাবের প্রেসিডেন্ট শিক্ষার্থী আমিনুল হক  প্রমুখ।

অনুষ্ঠানে অ্যাকাউন্টিং ক্লাবের নতুন সদস্যদের শুভেচ্ছা জানানো হয়। পাশাপাশি আগামী দিনের কর্মপরিকল্পনা, আইডিয়া বাস্তবায়ন, চৌকস ও কর্মঠ হিসেবে শিক্ষার্থীদের গড়ে তুলতে নানামুখী উদ্যোগ নিয়ে আলোচনা করা হয়।

পরে সব সদস্যদের হাতে বিতরণ করা হয় সনদ। অনুষ্ঠানে মেধা যাচাইয়ে শিক্ষার্থীদের জন্য আরও ছিলো কুইজ পর্ব।