কুবিতে শিক্ষার্থী মারধরের বিচার চেয়ে মানববন্ধন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রুবেলকে মারধরের বিচার চেয়ে মানববন্ধন করেছেন বিভাগের শিক্ষার্থীরা। আজ রবিবার দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এই মানববন্ধন করেন তারা।

82362860_113142053384105_6385741033342238720_n
মানববন্ধনে শিক্ষার্থীদের হাতে থাকা প্ল্যাকার্ডে লেখা ছিল—‘ক্যাম্পাসে হামলা আর না আর না, মেধাবীদের ক্যাম্পাসে সন্ত্রাসীদের জায়গা নেই, আমার ভাই হাসপাতালে কেন প্রশাসন জবাব চাই’। বিভিন্ন ব্যাচের প্রতিনিধিরা মানববন্ধনে বক্তব্য দেন।

এ সময় শিক্ষার্থীরা বলেন, ৬ দিন পেরিয়ে গেলেও এ ঘটনায় দৃশ্যমান কোনও পদক্ষেপ নেওয়া হয়নি, যা খুবই লজ্জাজনক। শিক্ষার্থীরা প্রশাসনকে ২৪ ঘণ্টা সময় বেঁধে দিয়ে বলেন, ‘আগামীকাল (সোমবার) সকাল ১০টার মধ্যে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়া হলে কঠোর আন্দোলনে যাওয়া হবে।’
এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, ‘আমরা ঘটনা তদন্ত করেছি। তদন্ত প্রতিবেদন তৈরি হয়ে গেছে। রেজিস্ট্রার বরাবর আমরা জমা দেবো।’
উল্লেখ্য, গত সোমবার (১৩ জানুয়ারি) বিকেল ৩টায় নৃবিজ্ঞান বিভাগের সামনে বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাসির উদ্দীন জিসান গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রুবেলের ওপর তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে চড়াও হয়। এ সময় তার সঙ্গে অজ্ঞতানামা আরও কয়েকজন রুবেলকে মারধর করে। পরে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা তাকে আহত অবস্থায় বিশ্ববিদ্যালয় মেডিক্যাল সেন্টারে পাঠান। পরে গত মঙ্গলবার (১৪ জানুয়ারি) বিকেলে অচেতন হয়ে পড়লে বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্সে রুবেলকে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।