জবির ছাত্রীহলের নতুন প্রভোস্ট ড. শামীমা বেগম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নবনির্মিত বেগম ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রীহলের নতুন প্রভোস্ট হিসেবে নিয়োগ পেয়েছেন অনুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. শামীমা বেগম। এছাড়াও হলের প্রথমবার আবাসিক শিক্ষক হিসেবে নিয়োগ পেয়েছেন আধুনিক ভাষা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ড. প্রতিভা রানী কর্মকার।

বৃহস্পতিবার (৪ মার্চ) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর থেকে রেজিস্ট্রার প্রকাশিত প্রকৌশলী ড. মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত পৃথক দুই অফিস আদেশে এসব তথ্য জানানো হয়।

অফিস আদেশে বলা হয়, 'আগামী দুই বছরের জন্য অধ্যাপক ড.শামীমা বেগম ও সহযোগী অধ্যাপক ড. প্রতিভা রানী কর্মকারকে বেগম ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রী হলের প্রভোস্ট ও আবাসিক শিক্ষক হিসেবে নিযুক্ত করা হলো। আগামী ৪ মার্চ হতে এই আদেশ কার্যকর হবে।'

দায়িত্ব প্রাপ্তির বিষয়ে জানতে চাইলে ড. শামীমা বেগম বলেন, 'ক্যাম্পাস খুললেই যেন ছাত্রীরা হলে উঠতে পারে সেটা বিবেচনায় রেখেই আমি কাজ শুরু করবো। যতদূর জানি এখন ছাত্রীদের বসবাসের জন্য শতভাগ প্রস্তুত হয়নি, তাই যে প্রস্তুতিগুলো বাকি আছে এগুলো দ্রুতই নিষ্পত্তি করতে চাইছি। এক্ষেত্রে সবার দোয়া ও সহযোগিতা চাই আমি।'

প্রসঙ্গত, আশির দশকে জবির হলগুলো বেদখলের পর গত বছর ২২ অক্টোবর বিশ্ববিদ্যালয় দিবসে উদ্বোধন করা হয় বেগম ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রীহল। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের পাশেই বাংলাবাজারে ১৬ তলা বিশিষ্ট হলটি অবস্থিত।