কর্মহীনদের সহায়তায় খাদ্যসামগ্রী অঙ্কুর ফাউন্ডেশনের

চলমান কঠোর লকডাউনের কারণে কর্মহীন হয়ে পড়া দেশের চারটি জেলায় অসহায়-দরিদ্র মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে অঙ্কুর ফাউন্ডেশন নামের একটি সমাজিক সংগঠন।

বুধবার (২৮ জুলাই) সিরাজগঞ্জ, বগুড়া, ফরিদপুর ও রাজবাড়িতে একযোগে ২০০টি পরিবারের মাঝে সংগঠনটির পক্ষ থেকে এই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

খাদ্যসামগ্রী হিসেবে প্রতিটি পরিবারকে দেওয়া হয়— ৮ কেজি চাল, ১ কেজি পেঁয়াজ, ২ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি লবণ ও ১ লিটার তেল।

অঙ্কুর ফাউন্ডেশনের  সিরাজগঞ্জ জেলা অ্যাম্বাসেডর মো. হেদায়েতুল ইসলাম বলেন, ‘অঙ্কুর ফাউন্ডেশনের উদ্যোগে সিরাজগঞ্জ জেলার সলংগা থানায়  ৫০টি অসহায়দের পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।’

সংগঠনের বিশেষ অ্যাম্বাসেডর নিলয় কুমার বিশ্বাস বলেন, ‘অঙ্কুর ফাউন্ডেশন প্রতিষ্ঠার পর থেকেই অসহায় মানুষদের জন্য কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় আজকে ২০০ অসহায় পরিবারকে সাহায্য করা হলো।’

উল্ল্যেখ্য, অঙ্কুর ফাউন্ডেশনের  প্রেসিডেন্ট  বুয়েটের সাবেক শিক্ষক ও ইন্টেল করপোরেশনের প্রিন্সিপাল  ইঞ্জিনিয়ার (আমেরিকা প্রবাসী)  ড.  শায়েস্তাগীর চৌধুরী ২০০৭ সাল থেকে দেশে অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, কর্মসংস্থান,  চিকিৎসা, কৃষি, নিরাপদ  পানির জন্য গভীর নলকূপ  স্থাপন, গৃহহীনদের জন্য ঘর নির্মাণ ইত্যাদি জন-গুরুত্বপূর্ণ বিষয়ে কাজ করে আসছেন। এছাড়াও তিনি ২০২০ সালে ‘সাড়া টেলিমেডিসিন’ নামে  ফ্রি  চিকিৎসা সেবা চালু করেন, যা এখনও চলমান।