ঢাবির হল-ক্যাম্পাস খোলার দাবিতে সমাবেশ

ঢাকা বিশ্ববিদ্যালয়-ঢাবি’র হল-ক্যাম্পাস খোলার দাবিতে সমাবেশ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৪ আগস্ট) বিকাল সাড়ে পাঁচটায় সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এ সমাবেশ করেন তারা।

সমাবেশে বক্তারা বলেন, আমাদের দাবি একটাই, হল-ক্যাম্পাস খোলা চাই। আমরা দেখেছি বিশ্ববিদ্যালয় প্রশাসন হল-ক্যাম্পাস খোলার বিষয়ে রোডম্যাপ ঘোষণার জন্য কোনও ধরনের উদ্যোগ নেয়নি। প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত এই বিশ্ববিদ্যালয় একটা টিকা আবিষ্কার করতে পারেনি। করোনা মোকাবিলায় কোনও উদ্যোগ নিতে আমরা দেখিনি। বিশ্ববিদ্যালয় কাজ করার মধ্যে শিক্ষার্থীদেরকে বাড়ি পাঠাচ্ছে, অনলাইনে ক্লাস নিচ্ছে। এই অনলাইন ক্লাস শিক্ষার্থীরা করতে পারছে কিনা, তা নিয়ে মাথা ব্যথা নেই। আজকের প্রভোস্ট কমিটির মিটিংয়ে হল-ক্যাম্পাস খোলার বিষয়ে সিদ্ধান্ত না হলে আমাদের লড়াই আরও তীব্র হবে। আমাদের লড়াইয়ে আপনারা বিব্রতবোধ করবেন।

বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের কাছে আমাদের চাওয়া হল-ক্যাম্পাস খুলে দিন, আমরা ক্লাস করতে চাই। যদি এটুকু আপনারা করতে ব্যর্থ হন,তাহলে এই কাজ কীভাবে নিজেরা নিজেরা করতে হয়, সেই লড়াইয়ের দিকে যাওয়ার ব্যবস্থা করা ছাড়া আমাদের আর কিছু করার থাকবে না।

এসময় বক্তারা প্রভোস্ট কমিটির মিটিংয়ের সিদ্ধান্তের পর পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন বলে জানান।

সমাবেশ মেঘ মাল্লা বোসের সঞ্চালনায় বক্তব্য রাখেন— রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী অর্নি আনজুম, পপুলেশন সায়েন্স বিভাগের শিক্ষার্থী মঈন আহমেদ, ব্যাংকিং অ্যান্ড ইন্সুরেন্স বিভাগের শিক্ষার্থী নাজিব হায়দার, ইংরেজি বিভাগের শিক্ষার্থী তানহা তানজিম, সংগীত বিভাগের শিক্ষার্থী রিমিয়া রহমান, আইন বিভাগের শিক্ষার্থী রাফিদ আজাদ সৌমিক, অপরাধ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আদনান আজীজিজ চৌধুরীসহ আরও অনেকে।