গুচ্ছ পরীক্ষার বিষয়ে ইতিবাচক রাবি উপাচার্য

রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ (রাবি) ১৯৭৩ সালের অধ্যাদেশে পরিচালিত চারটি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সমন্বিতভাবে নেওয়ার ব্যাপারে ইতিবাচক রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।  

তিনি বলেছেন, ‘আগামী দিনে যেটা ভালো হয় আমরা সেটাই করবো। সরকারের একটা উদ্যোগও আছে চারটি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পরীক্ষা নিয়ে। শিক্ষার্থী ও অভিভাবকদের কষ্ট লাঘবে যেটা ভালো হয়, সেটাই করা হবে।’

শুক্রবার (০১ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের ১২টি ভবনে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে রাবি কেন্দ্রে প্রায় ১৪ হাজার পরীক্ষার্থী অংশগ্রহণ করেন।
 
রাবি উপাচার্য সাংবাদিকদের বলেন, ‘পরীক্ষার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পেরে আমরা খুব সন্তুষ্ট। এখানে ১৪ হাজার ১২৬ জন পরীক্ষায় অংশ নিয়েছেন। আমরা আশা করছি, আজ, আগামীকাল ও পরবর্তী পরীক্ষাগুলোতে ভালোভাবে সম্পন্ন হবে।’

এই বছর প্রথমবারের মতো ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা বিভাগীয় শহরগুলোতে অনুষ্ঠিত হচ্ছে। আগামীকাল শনিবার ঢাবির ‘খ’ ইউনিট, ৯ অক্টোবর ‘চ’ ইউনিট, ২২ অক্টোবর ‘গ’ ইউনিট ও ২৩ অক্টোবর ‘ঘ’ ইউনিটের পরীক্ষা হবে।