দেড় বছর পর খুললো বুয়েটের আবাসিক হল

করোনা পরিস্থিতিতে দেড় বছর বন্ধ থাকার পর আজ বুধবার (১০ নভেম্বর) খুলে দেওয়া হয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সব আবাসিক হল।

সরেজমিনে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী যাদের কমপক্ষে এক ডোজ করোনার টিকা নেওয়া আছে তারা টিকার সনদ ও হলের আবাসিক সনদ দেখিয়ে নিজ নিজ হলে প্রবেশ করছেন।

তিতুমীর হল, শেরে বাংলা হল, সোহরাওয়ার্দী হল, ড. এম. এ. রশীদ হলসহ বিভিন্ন হল শিক্ষার্থীদের বরণে উৎসবমুখর ছিল। হলগুলোর প্রধান ফটক সাজানো হয়েছে বর্ণিল সাজে। শিক্ষার্থীদের বরণে হলের প্রাধ্যক্ষ, হাউজ টিউটরসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারী প্রবেশপথে অপেক্ষা করছিলেন। শিক্ষার্থীরা হলে প্রবেশ করলে তাদের ফুল, চকলেট, স্যানিটাইজার এবং মাস্ক দিয়ে বরণ করে নেওয়া হয়। অনলাইনে ক্লাস চলছে বিধায় হলে শিক্ষার্থীদের সমাগম কিছুটা কম ছিলো।

হলে ফিরে উচ্ছ্বসিত তিতুমীর হলের আবাসিক শিক্ষার্থী আহসান হাবিব বলেন, অনলাইনে ক্লাস করলেও বন্ধুদের সঙ্গে দেখা হয়নি। হলে আসার পর বন্ধুদের সঙ্গে দেখা হচ্ছে। খুবই ভালো লাগছে।

শেরে বাংলা হলের আবাসিক শিক্ষার্থী কৌশিক বলেন, "হল খোলাতে মনে হচ্ছে মাথার ওপর থেকে বড় কোনও বোঝা নামল।"

তিতুমীর হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ আবু সায়েম বলেন, প্রায় দুই বছর পর বুয়েট ছাত্রদের জন্যে হল খুলে দিয়েছে। শিক্ষার্থীদের বরণ করতে হলের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নিয়েছি। হলের প্রবেশপথে হাত ধোয়ার বেসিন বসানো হয়েছে। শিক্ষার্থীরা হাত ধুয়ে হলে প্রবেশ করছে। আমাদের শিক্ষার্থীরা স্বাস্থ্য সচেতন, তারা স্বাস্থ্যবিধি ও হলের নিয়ম মেনে হলে অবস্থান করবে বলে আমাদের বিশ্বাস।

তিনি আরও বলেন, এতোদিন পর শিক্ষার্থীদেরকে ক্যাম্পাসে দেখে আমরাও আনন্দিত। তাদেরকে দেখে সত্যিই খুব ভালো লাগছে।"