যেখানেই ভিন্নমতের মিছিল-মিটিং সেখানেই তারা হামলে পড়ছে: নুর

গণ-অধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, বর্তমান স্বৈরাচারী সরকার ভিন্নমত ও বিরোধীদের কোনোভাবেই সহ্য করতে পারছে না। যেখানেই ভিন্নমতের কোনও মিছিল-মিটিং হচ্ছে সেখানেই তারা হামলে পড়ছে।

বিজয় দিবসে দেশের বিভিন্ন স্থানে নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে শুক্রবার (১৭ ডিসেম্বর) সন্ধ্যা ৬টায় কেন্দ্রীয় শহীদ মিনারে মোমবাতি প্রজ্বালন কর্মসূচিতে তিনি এ মন্তব্য করেন।

এতে সভাপতির বক্তব্যে নুরুল হক নুর বলেন, সারাদেশে গণ-অধিকার পরিষদের যে গণজোয়ার তৈরি হয়েছে তাতে তাদের (আওয়ামী লীগ) ক্ষমতার মসনদ কেঁপে উঠেছে। ভয়ে আতঙ্কিত হয়ে তারা আমাদের অগ্রযাত্রা থামিয়ে দিতে সারাদেশে নেতাকর্মীদের ওপর বর্বর ও পাশবিক হামলা চালিয়েছে। বিজয় দিবসকে তারা তাদের ব্যক্তিগত উৎসব বানিয়ে ফেলেছে।

এসময় নুর আরও বলেন, বর্তমান স্বৈরাচারী সরকার ভিন্নমত ও বিরোধীদের কোনোভাবেই সহ্য করতে পারছে না। যেখানেই ভিন্নমতের কোনও মিছিল-মিটিং হচ্ছে সেখানেই তারা হামলে পড়ছে। বিএনপির মতো একটি বড় রাজনৈতিক দলের নেত্রীকে শুধু রাজনৈতিক কারণে বিনা চিকিৎসায় মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। এটা পাকিস্তান আমলে বঙ্গবন্ধু কিংবা মওলানা ভাসানীর সঙ্গেও ঘটেনি।

এসময় আরও বক্তব্য রাখেন শ্রমিক অধিকার পরিষদের সাধারণ সম্পাদক সোহেল রানা শওকত, ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় সভাপতি বিন ইয়ামিন মোল্লা, গণ-অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক ফাতেমা তাসনীমসহ অনেকে।

সমাবেশ শেষে সংগঠনটির নেতাকর্মীরা শহীদ মিনার থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে গিয়ে শেষ করে।