ঢাবির বঙ্গবন্ধু হলের গণরুমের এক শিক্ষার্থী করোনায় আক্রান্ত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জাতির জনক বঙ্গবন্ধু হলের ২০১৯-২০ সেশনের এক আবাসিক শিক্ষার্থী কোভিড পজিটিভ শনাক্ত হয়েছেন। জানা যায়, ওই শিক্ষার্থী দুইদিন ধরে জ্বর, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। অবস্থার কোনও উন্নতি না হলে তাকে ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে নেওয়া হয়। প্রাথমিক চিকিৎসার পর কোভিড টেস্ট করানো হলে রিপোর্ট পজিটিভ আসে। শনাক্ত ওই শিক্ষার্থী এতদিন ২৬ সদস্যের একটি গণরুমে ছিলেন। ফলে ভয়ে ও আতঙ্কে রয়েছেন অন্য শিক্ষার্থীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক সেই রুমেরই এক শিক্ষার্থী বলেন, ‘গণরুম এমন একটি জায়গা যেখানে খুব সহজেই করোনা সংক্রমিত হতে পারে। এখানে স্বাস্থ্যবিধি মেনে চলা অসম্ভব।'

খোঁজ নিয়ে জানা যায়, একই রুমের আরও কয়েকজন শিক্ষার্থীও অসুস্থ। আক্রান্ত শিক্ষার্থীকে কুমিল্লায় তার নিজ বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছে।

বঙ্গবন্ধু হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আকরাম হোসেন বলেন, আমরা বিষয়টি শুনেছি। উপাচার্যের সঙ্গে মিটিং শেষে সিদ্ধান্ত জানানো হবে।

২০২০-২১ সেশনের শিক্ষার্থী হলে উঠায় কয়েকটি হলে দুই রুমের শিক্ষার্থীদের একরুমে থাকতে হয়। যার ফলে স্বাস্থ্যবিধি মানা যাচ্ছে না। বিশ্ববিদ্যালয় মেডিক্যাল সেন্টারেও করোনা আক্রান্ত রোগীর জন্য আইসোলেশনের ব্যবস্থা নেই।