জাবিতে প্রথম বর্ষের সশরীরে ক্লাস শুরু ২৩ মে 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের (৫০ তম ব্যাচের) স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থীদের আগামী ২৩ মে থেকে সশরীরে ক্লাস শুরু হবে। রবিবার (২৪ এপ্রিল) দুপুরে হল প্রাধ্যক্ষ কমিটির আসন বণ্টন বিষয়ক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কমিটির সভাপতি অধ্যাপক মোহা. মুজিবুর রহমান বাংলা ট্রিবিউনকে জানান, মার্চে প্রথম বর্ষের শিক্ষার্থীদের অনলাইনে ক্লাস শুরু হয়। ঈদ ও গ্রীষ্মকালীন ছুটি শেষে ১৭-২২ মে পর্যন্ত আবারও অনলাইনে ক্লাস হবে। এরপর ২৩ মে থেকে সশরীরে ক্লাস করতে পারবেন তারা।

তিনি আরও জানান,  সভায় ৫০ তম ব্যাচের (২০২০-২১ সেশন) শিক্ষার্থীদের হলের সিট বণ্টন নিয়ে সিদ্ধান্ত হয়েছে। নতুন হলগুলোর কাজ শেষ না হওয়ায় আগের ১৬টি হলেই শিক্ষার্থীদের সিট বণ্টন করা হয়েছে। তবে নতুন ছয়টি হলের দুটি শিগগিরেই উদ্বোধন করা হবে। তখন আগে যেই নিয়মে নতুন হলে শিক্ষার্থী স্থানান্তর করা হয়েছে, এবারও একই নিয়মে স্থানান্তর করা হবে। ঢাকা ও আশপাশের শিক্ষার্থীদের যাতায়াতের জন্য বিশেষ বাসের ব্যবস্থা থাকবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে সিট সংকটের কারণে গত ৯ মার্চ থেকে প্রথম বর্ষের শিক্ষার্থীদের অনলাইনে পাঠদান কার্যক্রম শুরু হয়।