রাবিতে সাংবাদিককে মারধর, ছাত্রলীগ নেতাকে হল থেকে বহিষ্কার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে গণমাধ্যমকর্মীকে মারধরের ঘটনায় মাদার বখ্শ হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতি গিয়াস উদ্দিন কাজলকে আবাসিক হল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে ঘটনা তদন্তে হলের আবাসিক শিক্ষকদের নিয়ে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। সোমবার (৩০ মে) বিকালে বিশ্ববিদ্যালয়ের হল প্রাধ্যক্ষ ড. মো. শামীম হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, রবিবার (২৯ মে) দিবাগত রাতে বিশ্ববিদ্যালয়ের মাদার বখ্শ হলের টিভি রুমে অনাকাঙ্ক্ষিত একটি ঘটনা ঘটে। এ ঘটনায় অভিযুক্ত ও ওই হলের আবাসিক ছাত্র গিয়াস উদ্দিন কাজলকে হল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এছাড়া হলের আবাসিক শিক্ষকদের দিয়ে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

তদন্ত কমিটির আহ্বায়ক ড. মো. আমিরুল ইসলাম এবং সদস্য ড. মো. মেজবাউস সালেহীন ও ড. আলী আহম্মদ সৈয়দ মোস্তফা জাহিদ।  

আবাসিক হলের শিক্ষার্থীরা জানান, রবিবার রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের মাদার বখশ হলের টিভি রুমে সিগারেট খেতে নিষেধ করায় বিডি মর্নিংয়ের রাবি প্রতিনিধি শাহাবুদ্দিন ইসলামকে মারধর করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনার প্রতিবাদে ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকরা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান কর্মসূচি শুরু করেন। পরে তিন দফা দাবি মানার আশ্বাসে কর্মসূচি স্থগিত করেন সাংবাদিকরা।