ইবি ছাত্রী ঊর্মি হত্যার বিচার দাবিতে মানববন্ধন  

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফোকলোর স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের ছাত্রী নিশাত তাসনিম ঊর্মি হত্যার বিচার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (১০ সেপ্টেম্বর) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব চত্বরে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় শিক্ষার্থীদের হাতে ‘খুনি প্রিন্সের ফাঁসি চাই’, ‘ঊর্মি হত্যার বিচার চাই’, ‘মেধাবী শিক্ষার্থী হত্যার বিচার চাই’, ‘সহপাঠী হত্যার বিচার চাই’ ইত্যাদি লেখা সংবলিত প্ল্যাকার্ড দেখা যায়। 

মানববন্ধনে ঊর্মির সহপাঠী রায়হানা নিগার বলেন, ‌‘ঊর্মির মতো আর কেউ যেন এমন নৃশংস হত্যার শিকার না হয়, সেজন্য তার স্বামী প্রিন্সের সর্বোচ্চ শাস্তির দাবি জানাই।’

আরও পড়ুন: বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর লাশ উদ্ধার, স্বামী-শ্বশুর গ্রেফতার

ফোকলোর স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ড. আবু শিবলী চৌধুরী বলেন, ‘আমরা জানতে পেরেছি, ওই শিক্ষার্থীর শ্বশুরবাড়ির লোকজন প্রভাবশালী হওয়ায় পরিকল্পিত হত্যাকাণ্ডকে আত্মহত্যা বলে ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে। তদন্ত সাপেক্ষে এই হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার হোক।’

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাতে মেহেরপুরের গাংনী উপজেলা শহরের কাথুলি মোড় এলাকায় শ্বশুরবাড়ি থেকে ঊর্মির লাশ উদ্ধার করে পুলিশ। গাংনীর পদ্মা এন্টারপ্রাইজের মালিক হাসেম শাহর ছেলে আশিকুজ্জামান প্রিন্সের সঙ্গে তার বিয়ে হয়। দুই জনের বাড়ি একই এলাকায়। তাদের ১৩ মাসের ছেলে সন্তান রয়েছে।

স্বজনদের দাবি, ঊর্মিকে হত্যা করা হয়েছে। এ ঘটনায় তার বাবা গোলাম কিবরিয়া বাদী হয়ে গাংনী থানায় হত্যা মামলা করেন। পরে আশিকুজ্জামান প্রিন্স ও শফিউল ইসলাম হাশেমকে গ্রেফতার করেছে পুলিশ।