নগরে আর্জেন্টিনার বিজয়োল্লাস

মেসি ও আলভারেজের গোলে অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা। আর্জেন্টিনার এই জয়ে রাতেই গর্জন করে মেসি স্লোগানে মেতেছে তরুণরা। ভক্ত-সমর্থকদের উল্লাসে উৎসবমুখর হয়ে উঠেছে রাজধানী। শহরে জুড়ে দফায় দফায় মিছিল করছে আর্জেন্টিনা সমর্থকরা। রাজধানীর পুরান ঢাকা, মগবাজার, বাড্ডা, ইস্কাটনসহ বিভিন্ন এলাকায় বেরিয়েছে আর্জেন্টাইন সমর্থকদের বিজয় মিছিল।

বাজি ফুটিয়ে পাড়ায় পাড়ায় উল্লাস ও উচ্ছ্বাসে মেতেছে আর্জেন্টাইন সমর্থকরা। রাজধানীর কবি নজরুল সরকারি কলেজ, শহীদ সোহরাওয়ার্দী সরকারি কলেজ , জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, তিতুমীর কলেজ, ঢাকা কলেজে, ঢাকা মেডিক্যাল কলেজ ও ঢাকা ন্যাশনাল মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরাসহ ঢাকার ব্যবসায়ী, দিনমজুর ও অগণিত বাসিন্দাসহ সকলেই আর্জেন্টিনার এই জয়ে উল্লাসে মেতেছে উঠেছে।

নকআউট পর্বের আর্জেন্টিনার এই খেলা উপভোগ করার জন্য পুরো রাজধানীজুড়ে অসংখ্য বড় পর্দা লাগানো হয়েছে। বাহাদুর শাহ পার্ক, কবি নজরুল কলেজ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ পুরান ঢাকার অলিগলিতে বড় পর্দায় হাজার হাজার দর্শকের সমাবেশ ঘটেছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ও আর্জেন্টাইন সমর্থক জিসান বলেন, ফাইনাল নিশ্চিত করেছি। এ জয় আমাদের প্রাপ্য ছিল। তবে যখন আত্মঘাতী একটা গোল আমরা খেয়েছি তখন কিছুটা দুশ্চিন্তায় ছিলাম। পরবর্তীতে সেই চাপ আমরা সামলে উঠেছি।

আর্জেন্টিনার আরেক সমর্থক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তূর্য বলেন, প্রথম হাফেই মেসির গোলে এগিয়ে গিয়েছে আর্জেন্টিনা। বিশ্বকাপ শুরুর পর থেকে সাধারণত প্রথম হাফে খুব কমই গোল হয়েছে। কিন্তু আর্জেন্টিনা প্রথমেই সহজে তা পেরেছে। আর্জেন্টিনারই জয় পুরো ঢাকা জুড়ে আনন্দ উল্লাসে মেতেছে আর্জেন্টিনা সমর্থকরা। টিএসসিতে দীর্ঘ সময়জুড়ে মিছিল হয়েছে। আশা করি ভবিষ্যতেও এই জয়ের ধারা অব্যাহত থাকবে এবং আমরা এই ধারায় থেকে এবারের বিশ্বকাপ জয় করবো।

তাসফিয়া নামের আরেক আর্জেন্টাইন সমর্থক বলেন, প্রিয় দল আর্জেন্টিনার খেলা দেখার জন্য আজ এত রাতেও বাইরে। এখন আর হলে ঢুকতে পারবো না, বান্ধবীর বাসায় থেকে যেতে হবে। রাত জেগে খেলা দেখাটা সার্থক হয়েছে।  আর্জেন্টিনার জয়ে আনন্দ

-উল্লাসে মুখরিত পুরো ক্যাম্পাস। এই বিশ্বকাপে যতদিন ব্রাজিল-আর্জেন্টিনা টিকে থাকবে ততদিন ঢাকা তথা পুরো বাংলাদেশে বিশ্বকাপের আমেজ থাকবে। কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনাল খেলা আরও বেশি জাঁকজমক হবে। সেমিফাইনালে যদি ব্রাজিল-আর্জেন্টিনা মুখোমুখি হবে সেদিন পুরো বাংলাদেশজুড়ে বিশ্বকাপ ফুটবল উত্তাপ ছড়াবে।

আনোয়ার হোসেন (৬২) নামের আর্জেন্টিনার সমর্থক এক রিকশাচালক বলেন, বিশ্বকাপের শুরু থেকে আমি আমার রিকশায় আর্জেন্টিনার পতাকা লাগিয়ে ঘুরছি। আর্জেন্টিনার খেলা আমার জীবদ্দশায় খুব কম দেখেছি কিন্তু আমি মেসির অনেক বড় ভক্ত। আজকেও মেসির পায়ের জাদু দেখলাম। তবে মেসি চলে গেলে আর্জেন্টিনা দল সামলানো একটু কঠিন হয়ে যাবে বলে মন্তব্য করেন এই রিকশাচালক। তিনি আরও বলেন, ২০০৬ সাল থেকে মেসির খেলা দেখে আসছি। আমি চাই আর্জেন্টিনা এবার মেসির জন্য হলেও এই বিশ্বকাপ জিতুক।