এবারও জুডিশিয়াল সার্ভিসের পরীক্ষায় প্রথম হয়েছেন রাবি শিক্ষার্থী

বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস (বিজেএস) পরীক্ষার চূড়ান্ত ফলে মেধাতালিকায় প্রথম স্থান অর্জন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগের শিক্ষার্থী আশিক-উজ-জামান। এ নিয়ে টানা তৃতীয়বারের মতো রাবির আইন বিভাগ থেকে বিজেএস পরীক্ষায় প্রথম স্থান অর্জনের কৃতিত্ব অর্জন করেন। মঙ্গলবার (২৪ জানুয়ারি) পরীক্ষায় উত্তীর্ণ ১০৩ জনের তালিকা প্রকাশ করা হয়।

আশিক-উজ-জামান বর্তমানে আইন বিভাগের স্নাতকোত্তরে পড়ছেন। তিনি পঞ্চগড়ের বোদা উপজেলার আহসান হাবিবের ছেলে। তার বাবা একটি গোয়েন্দা সংস্থায় কাজ করেন। মা মোছা. আলাতুন বেগম গৃহিণী। আশিকের বড় বোন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষ করেছেন।

আশিক উজ জামান বলেন, আমার সফলতার পেছনে পরিবারের অবদান সবচেয়ে বেশি। মা-বাবার অনুপ্রেরণায় আজ এই পর্যায়ে এসেছি। শিক্ষকদের অবদানও কোনও অংশে কম নয়। বিশেষ করে বিভাগের শিক্ষকদের দিক-নির্দেশনা আমাকে এই ফল অর্জনে সহায়তা করেছে।

শিক্ষার্থীর ভালো ফলে খুশি বিভাগের শিক্ষকরাও। রাবির আইন বিভাগের সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর বলেন, টানা তৃতীয়বারের মতো আমাদের বিভাগ থেকে সহকারী বিজিএস পরীক্ষায় শিক্ষার্থীরা প্রথম স্থান দখল করেছেন। বিভাগের শিক্ষকদের প্রচেষ্টা ও নির্দেশনায় এই সফলতা এসেছে। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে। আশিকের সাফল্য আমাদের বিভাগকে আরও গৌরবান্বিত করেছে।