জঙ্গিবাদ ইস্যুতে পাবলিক বিশ্ববিদ্যালয় নিয়ে কথা নেই কেন: তথ্যমন্ত্রী






তথ্যমন্ত্রীদেশের প্রথম সারির পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে হাজার হাজার ছাত্র-শিক্ষক জামায়াত-শিবিরের সঙ্গে জড়িত বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেন, জঙ্গিবাদ ইস্যুতে তাদের নিয়ে কেউ কেন কথা বলছেন না। জঙ্গিবাদ ইস্যুতে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয় নিয়ে কোনও কথা নেই কেন? শনিবার রাজধানীর ব্র্যাক ইন সেন্টারে অনুষ্ঠিত ‘জঙ্গিবাদের উত্থান ও নাগরিক সমাজের করণীয়’শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
জঙ্গি দমনে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর প্রতি নজর দেওয়ার তাগিদ দিয়ে তথ্যমন্ত্র বলেন, যারা বেসরকারি বিশ্ববিদ্যালয়ের কয়েকটি বিপথগামী শিক্ষার্থী নিয়ে হৈ চৈ করেন, তাদের উদ্দেশে বলব, চট্টগ্রাম, রাজশাহী, ঢাকা ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের মতো সুনামধারী বিশ্ববিদ্যালয়ে জামাত করে শিক্ষক আছে; যেসব বিশ্ববিদ্যালয়ে ৪৫ বছর ধরে জামাত-শিবির লালন করে তাদের নিয়ে কেউ কথা বলছেন না।
হাসানুল হক ইনু বলেন, আমি অবাক হয়ে গেলাম। তাদের বিরুদ্ধে কেউ কথা বলে না। সরকারি বিশ্ববিদ্যালয়ে যারা জামাত-শিবির করে, যেসব শিক্ষক জামাত করে তাদের বের করে দেওয়া দরকার। কয়েক হাজার শিবিরের ছাত্র আছে, যারা একাত্তরে জন্মগ্রহণ করেনি, তারপরও রাজাকারের আদর্শ মেনে চলে।

/এমএনএইচ/