অপারেশন হিট স্ট্রং-২৭

নারায়ণগঞ্জে বাড়িওয়ালাসহ ১০ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক

পাইকপাড়ার বাড়ির ছবি-১

নারায়ণগঞ্জের পাইকপাড়ার একটি জঙ্গি আস্তানায় অপারেশন হিট স্ট্রং-২৭ অভিযানে তামিম চৌধুরীসহ তিন জঙ্গি নিহত হওয়ার পর ওই আস্তানার তথ্য সংগ্রহে নেমেছে পুলিশ। এরই মধ্যে বাড়িওয়ালা ও ভাড়াটিয়াসহ ওই বাড়ির ১০ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ফারুক হোসেন।

শনিবার বিকালে তাদের আটক করে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

ফারুক হোসেন জানিয়েছেন, আটককৃতদের মধ্যে বাড়ির মালিক নুরুদ্দীন দেওয়ানসহ তার পরিবারের ৫ জন সদস্য এবং বাকিরা ওই বাড়ির ভাড়াটিয়া।তিনি জানান, তাদের জিজ্ঞাসাবাদে কোনও তথ্য পাওয়া গেলে পরে তা গণমাধ্যমকে জানানো হবে।

এদিকে ওই অভিযান শেষে বাড়িটির মালিক নুরুদ্দীন দেওয়ানকে আটক করে পুলিশ। তবে এর আগে তিনি বাংলা ট্রিবিউনকে জানান, নুরুদ্দিন দেওয়ান জানান, জুলাই মাসে জঙ্গিরা মুরাদ ও রানা নামে বাসাটি ভাড়া নেয়। তারা নিজেদের পরিচয় দেয় ওষুধ কোম্পানির চাকরিজীবী হিসেবে। বাড়িওয়ালা বলেন, ‘ভাড়া দেওয়ার পর আমি একাধিকবার ওই বাসায় গেছি। গিয়ে দেখেছি, তারা কেউ রান্না করছে, কেউ শুয়ে আছে।’ তিনি আরও বলেন, ‘গত দেড় মাসে তাদের সন্দেহজনক কিছু আমার চোখে পড়েনি।’

উল্লেখ্য, আজ শনিবার সকালে গোপন খবরের ভিত্তিতে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট ও পুলিশ সদর দফতরের এলআইসি শাখা যৌথভাবে ওই অভিযানটি পরিচালনা করে। এতে তিন জঙ্গি নিহত হয়।এদের একজন গুলশান ও শোলাকিয়া হামলার মাস্টারমাইন্ড তামিম চৌধুরী। অপর দু’জনের পরিচয় এখনও নিশ্চিত হতে পারেনি পুলিশ। তবে তারা ধারণা করছেন এরা কল্যাণপুরের আস্তানা থেকে পালিয়ে যাওয়া জঙ্গি মানিক ও ইকবাল। এদের পরিচয় নিশ্চিত করার চেষ্টা চালাচ্ছে পুলিশ।

/টিএন/

 আরও পড়ুন:

‘আপনার গুলিতে মারা যাবে?’

নারায়ণগঞ্জেএকটিবাড়িতেজঙ্গিআস্তানাসন্দেহেপুলিশেরঅভিযান

গুলশানহামলারমাস্টারমাইন্ডতামিমচৌধুরীসহতিনজঙ্গিনিহত

মাস্টারমাইন্ড তামিম চৌধুরীর আদ্যোপান্ত