‘সোহরাওয়ার্দীতে সমাবেশের জন্য আর পুলিশের অনুমতির অপেক্ষা করা হবে না’

15978976_1185689368146066_2135748988_n

ভবিষ্যতে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে আর পুলিশের অনুমতির অপেক্ষা করা হবে না। কেড়ে নেওয়া হবে বলে হুমকি দিয়েছেন বএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ‘আমরা সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে পুলিশের কাছে বার বার আবেদন করেছি, আমাদেরকে দেওয়া হয়নি। কিন্তু সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে এরশাদের মত রাজাকারদেরকে। তাই ভবিষ্যতে সমাবেশ করতে বিএনপি পুলিশের অনুমতির অপেক্ষা করবে না, কেড়ে নেবে।’

বুধবার (১১ জানুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত বরিশাল মহানগর বিএনপির কার্যলয়ে গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে কর্মসূচী পালনকালে মহিলা দলের নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণতন্ত্র নয়, বিএনপির নেতাকর্মীদের রক্ত চান মন্তব্য করেছেন রিজভী আহমেদ। তিনি বলেন, ‘বিএনপির নেতাকর্মীদের লাশ মাটিতে লুটিয়ে পড়লে শেখ হাসিনা আনন্দিত হন, উল্লাস করেন।’

তিনি আরও বলেন, ‘বর্তমান অবৈধ সরকারের আমলে প্রকৃত অপরাধীরা প্রশ্রয় পাচ্ছে। যার কারণে, তনু, মিতু, সাগর-রুনীসহ কোনও হত্যাকাণ্ডের বিচার হচ্ছে না।

আয়োজক সংগঠনের সিনিয়র সহ-সভাপতি নূরজাহান ইয়াসমিনের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন জাতীয়তাবাদী মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক হেলেন জেরিন খানসহ অনেকে।

/আরএআর/এসটি/