প্লট বরাদ্দে দুর্নীতি: রাজউকের সাবেক চেয়ারম্যান ও আম্বার গ্রুপের এমডি গ্রেফতার

দুদক
প্রভাব খাটিয়ে প্লট বরাদ্দ দেওয়া ও নেওয়ার মামলায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সাবেক চেয়ারম্যান ইকবাল হোসেন চৌধুরী ও আম্বার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শওকত আজিজ রাসেলকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার দিবাগত রাত ২টার দিকে তাদের নিজ বাসা থেকে গ্রেফতার করা হয়।
দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, প্রভাব খাটিয়ে পূর্বাচলে ২০ কাঠা প্লট বরাদ্দ দেওয়া ও নেওয়ার অভিযোগে তাদের গ্রেফতার করা হয়।
এর আগে দুদকের উপসহকারী পরিচালক সিলভিয়া ফেরদৌস বাদী হয়ে বুধবার রাত ১১টায় মামলা দায়ের করেন। পরে রাত ২টার দিকে তাদের গ্রেফতার করা হয়।
প্রণব কুমার বলেন, ‘এ মামলায় আরও ছয় আসামি রয়েছেন। এদের মধ্যে পাঁচজন রাজউকের সাবেক সদস্য ও কর্মকর্তা। আরেকজন হলেন শওকত আজিজ রাসেলের ভাই আশফাক আজিজ।
শওকত আজিজ রাসেলের আইনজীবী অ্যাডভোকেট নজীবুল্লাহ হিরু বাংলা ট্রিবিউনকে বলেন, ‘এটা সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত মামলা। একজন সম্মানিত ব্যক্তিকে রাত ১১টায় মামলা করে  ২টায় গ্রেফতার করা হয়। এটা সম্মানহানির জন্যই করা হয়েছে। এর আগে এমন অভিযোগের বিষয়ে দুদকের পক্ষ থেকে কিছুই জানানো হয়নির। উল্টো তাড়াহুড়া করে গ্রেফতার করা হয়।
উল্লেখ্য, শওকত আজিজ রাসেল পারটেক্স গ্রুপের চেয়ারম্যান এবং বিএনপির সাবেক সংসদ সদস্য এ হাশেমের ছেলে।

/আরজে/এফএস/

আরও পড়ুন- 

রোহিঙ্গা পুনর্বাসন: ঠেঙ্গারচর কি প্রস্তুত?