জাবি শিক্ষার্থীদের ওপর পুলিশের টিয়ারশেল-রাবার বুলেট

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সামনে আন্দোলনরত শিক্ষার্থীদের হটাতে পুলিশি অ্যাকশন

সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থী নিহতের প্রতিবাদ ও নিরাপদ সড়কের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়কে আন্দোলনরত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর টিয়ারশেল ও ফাঁকা রাবার বুলেট ছুঁড়েছে পুলিশ।

এতে জাগো নিউজের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হাফিজুর রহমান টিয়ারশেল বিদ্ধ হয়েছেন। আহত অবস্থায় তাকে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তাৎক্ষণিকভাবে আরও ৭ শিক্ষার্থী আহত হওয়ার খবর পাওয়া গেছে।

বিকাল পাঁচটার দিকে অ্যাকশনে যায় দুই শতাধিক পুলিশ। দুই দিকে দিয়ে শিক্ষার্থীদের ওপর চড়াও হয় আশুলিয়া পুলিশ ও সাভার মডেল থানা পুলিশ। এসময় শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জও করে তারা। এর জবাবে শিক্ষার্থীরাও পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে।তবে পুলিশ তাদের পিটিয়ে ও টিয়ার শেল ছুঁড়ে রাস্তা থেকে হটিয়ে দেয়।

এর আগে পাঁচদফা দাবিতে সকাল সাড়ে ১১ টা থেকে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনার পর শিক্ষার্থীরা রাস্তা থেকে সরে না দাঁড়ানোর সিদ্ধান্ত নিলে অ্যাকশনে যায় পুলিশ।

ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল আজিম বলেন, ‘আন্দোলনকারীদের রাস্তা থেকে সরিয়ে দেওয়া হয়েছে। যান চলাচল স্বাভাবিক রয়েছে।’

/টিএন/