বঙ্গবন্ধুর হত্যাকারীদের ফিরিয়ে এনে ফাঁসি কার্যকর করার দাবি প্রবাসীদের

নেদারল্যান্ডসে শোক দিবসের কর্মসূচিতে রাষ্ট্রদূত শেখ মুহম্মদ বেলালসহ অন্যারাবেলাল নতুন এক মুক্তিযুদ্ধে অংশ নেওয়ার মাধ্যমে জাতি গঠনের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার আহ্বান জানিয়েছেন নেদারল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শেখ মুহম্মদ। মঙ্গলবার (১৫ আগস্ট) নেদারল্যান্ডসের দ্য হেগে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের কর্মসূচিতে তিনি এ আহ্বান জানান।
দূতাবাস থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দূতাবাস প্রাঙ্গণে আয়োজিত শোক দিবসের কর্মসূচিতে নেদারল্যান্ডস আওয়ামী লীগের নেতাকর্মীসহ দেশটিতে বসবাসরত বাংলাদেশিরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বক্তারা বিদেশে পলাতক বঙ্গবন্ধুর হত্যাকারীদের ফিরিয়ে এনে আদালতের রায় কার্যকর করার দাবি জানান।
অনুষ্ঠানে প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মের শিশু-কিশোরদের মধ্যে বঙ্গবন্ধুর আদর্শ সঞ্চারিত করার জন্য বঙ্গবন্ধুর জীবন ও আদর্শের ওপর উপস্থাপনা তুলে ধরা হয়।
অষ্ট্রিয়াতে শোক দিবস আলোচনা সভায় বক্তব্য রাখছেন রাষ্ট্রদূত মোএদিকে, বঙ্গবন্ধুর ৪২তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে অষ্ট্রিয়ার ভিয়েনাতে বাংলাদেশ দূতাবাসে এক আলোচনা সভার আয়োজন করা হয়। একইসঙ্গে শিশু ও কিশোরদের জন্য ‘বঙ্গবন্ধু ও আমাদের স্বাধীনতা’ শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
অস্ট্রিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফরের সভাপতিত্বে অনুষ্ঠানে ভিয়েনা, গ্রাজ, সালসবুর্গসহ বিভিন্ন অঞ্চলের শতাধিক বাংলাদেশি অংশ নেন।

আরও পড়ুন-

তাদের ইয়াহিয়া খানের বক্তব্য পড়ার পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী

ব্লগার হত্যাকারীদের গ্রেফতারে এগিয়েছে বাংলাদেশ সরকার: যুক্তরাষ্ট্র

রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রী, আইনমন্ত্রী, সেতুমন্ত্রী ও অ্যাটর্নি জেনারেলের সাক্ষাৎ

/এসএসজেড/টিআর/