ঈদে লঞ্চের অগ্রিম টিকিট বিক্রি ২০ আগস্ট থেকে

সদরঘাট লঞ্চ টার্মিনাল (ছবি: ফোকাস বাংলা)আসন্ন ঈদুল আজহা উপলক্ষে দেশের দক্ষিণাঞ্চলের বিভিন্ন রুটে লঞ্চের অগ্রিম টিকিট আগামী ২০ আগস্ট থেকে বিক্রির পরিকল্পনা চূড়ান্ত করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। ইতোমধ্যে এটি পাঠানো হয়েছে নৌ-পরিবহন মন্ত্রণালয়ে। বৃহস্পতিবার (১৭ আগস্ট) বিকালে ঢাকা নদীবন্দর সদরঘাট টার্মিনাল মিলনায়তনে এক সমন্বয় সভায় বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমোডর এম. মোজাম্মেল হক এ কথা জানান।
নৌ মন্ত্রণালয়ের সম্মতি পেলে ২০ আগস্ট সকাল থেকে সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকে সব ধরনের টিকিট ও কেবিনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। এক্ষেত্রে সরকার নির্ধারিত ভাড়া নেওয়া হবে বলেও সভায় জানানো হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিআইডব্লিউটিএ চেয়ারম্যান বলেন, ‘আমরা যাত্রীদের নির্বিঘ্ন যাতায়াতের জন্য সব ধরনের প্রস্তুতি নিয়েছি। এবার একটু সতর্কতা অবলম্বন করতে হবে। কারণ বন্যার কারণে ননদীতে একটু স্রোত বেশি থাকবে। এজন্য সবাইকে নির্দেশ দেওয়া হয়েছে।’
বিআইডব্লিউটিএ চেয়ারম্যান আরও জানান— যাত্রীদের সুবিধার জন্য সদরঘাট টার্মিনালে চার শতাধিক গাড়ি রাখার পার্কিং, ২১টি কন্ট্রোল রুম ও একটি বিশাল যাত্রী ছাউনি রাখা হয়েছে। এছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সবসময় নিয়োজিত থাকবেন।
বৃহস্পতিবারের সভায় সভাপতিত্ব করেন নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের যুগ্ম পরিচালক জয়নাল আবদীন। এখানে আরও ছিলেন বিভিন্ন লঞ্চ মালিক ও সংগঠনের নেতারা।

/এসএস/জেএইচ/