স্বাস্থ্য মন্ত্রণালয়ের ৯টি টেন্ডারের কার্যক্রমে স্থগিতাদেশ

সুপ্রিম কোর্টস্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের ৯টি ই-টেন্ডারের কার্যক্রম এক মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। বুধবার (২০ সেপ্টেম্বর) চারটি রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি এসএম এমদাদুল হক ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

এই ৫টি টেন্ডার হলো, ২৭ আগস্টের নোয়াখালি,ফেনী ও নরসিংদি জেলার ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্র, ২৪ আগস্টের গাজীপুরের কাপাসিয়া নার্সিং কলেজের হোস্টেল ভবন বর্ধিত করণ,২০ আগস্টের ভোলার চরফ্যাশন উপজেলার স্বাস্থ্য উপজেলার ৫০-১০০ শয্যা বর্ধিত করণ, ১৭ আগস্টের রংপুর জেলার ৫০ শয্যার হাসপাতালকে ১০০ শয্যা বিশিষ্ট উন্নীতকরণ ও সিরাজগঞ্জের কাজীপুর উপজেলার মেডিক্যাল অ্যাসিসট্যান্ট ট্রেনিং স্কুল (এফডব্লিউভিটিআই) এবং ৫০ শয্যার হাসপাতালকে ১০০ শয্যা বিশিষ্ট উন্নীতকরণ কাজের ই-টেন্ডারের কাজ স্থগিত করা হয়েছে।   

পরে রিটকারী  আইনজীবী এবিএম আলতাফ হোসেন বলেন, পাবলিক প্রকিউরমেন্ট অ্যাক্ট ২০০৬ সালের ১৫ ধারা অমান্য করে এই টেন্ডারগুলো দেওয়া হয়েছিল। এখানে কাজের মূল তালিকা ও ঠিকাদারী প্রতিষ্ঠানের কাজের মূল তালিকা উল্লেখ করা হয়নি। এমনকি এসব কাজের জন্য গণপূর্ত বিভাগের নির্ধারিত বিধি অমান্য করা হয়েছে। বিধায় রিট দায়ের করা হয়।

আরও পড়ুন:

ইমরান এইচ সরকারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা